সিলেটMonday , 22 August 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

গ্রেফতারকৃত আলেমদের মুক্তির দাবিতে যুক্তরাজ্য খেলাফত মজলিসের গণসাক্ষর

Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি :
আল্লামা মামুনুল হক সহ গ্রেফতারকৃত আলেম উলামাদের দ্রুত মুক্তির দাবিতে যুক্তরাজ্য বাংলাদেশ খেলাফত মজলিসের গণসাক্ষর কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক সহ গ্রেফতারকৃত সকল আলেম উলামা ও ইসলামী নেতৃবৃন্দের দ্রুত মুক্তির দাবিতে সংগঠনের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে যুক্তরাজ্যে গণসাক্ষর কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রোববার (২১ আগষ্ট) ক্যাম্ব্রিজ শহরের একটি মিলনায়তনে সংগঠনের যুক্তরাজ্য শাখা আয়োজিত গণসাক্ষর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা আতাউর রহমান।

যুক্তরাজ্য শাখার সেক্রেটারি মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা মুহাম্মদ শাহ নূর মিয়া, কমিউনিটি ব্যাক্তিত্ব আলহাজ্ব মাষ্টার আমির উদ্দিন আহমদ, শিক্ষাবিদ অধ্যাপক মিছবাহ উদ্দিন, যুক্তরাজ্য শাখার সহ সেক্রেটারী ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন আহমদ, প্রচার সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সেক্রেটারি মাওলানা মুহাম্মদ আল আমিন, যুক্তরাজ্য শাখার নির্বাহী পরিষদ সদস্য হাফিজ মনজুরুল হক, লন্ডন মহানগর শাখার সহসভাপতি মাওলানা মুহিউদ্দীন খান, সহ সেক্রেটারী হাফিজ মাওলানা নোমান হামিদী, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ বুলু মিয়া, মুফতি আহমদ হোসাইন, আলহাজ্ব শাহজাহান সিরাজ, হাফিজ ওলীউর রহমান, মুহাম্মদ মুছা আহমদ চৌধুরী,মাসুম আহমদ, প্রমূখ।গণসাক্ষর কর্মসূচির এই আনুষ্ঠানে ব্যাপক সংখ্যক মানুষ সাক্ষর করে কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নিরপরাধ আলেম উলামাদের গ্রেফতার করে মাসের পর মাস কারাগারে বন্দি অবস্থায় রাখা হয়েছে। অনেকেই কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পরেছেন। সরকার তাদের মুক্তি না দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করেই চলেছে। অবিলম্বে কারাবন্দি শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা আতাউল্লাহ আমীন‌, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা সাখাওয়াত হোসাইন আল‌ রাজী সহ গ্রেফতারকৃত সকল আলেম উলামা ও ইসলামী নেতৃবৃন্দের মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান।

এই সংবাদটি পড়া হয়েছে : 999 বার