সিলেটSaturday , 27 August 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

বঙ্গবন্ধু হত্যার খণ্ডিত অংশের বিচার হয়েছে : শ ম রেজাউল

Link Copied!

স্টাফ রিপোর্টার:
বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের খণ্ডিত অংশের বিচার হয়েছে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার (২৭ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিম কোর্ট বার ভবন মিলনায়তনে ঢাকায় পিরোজপুর জেলা সমিতি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রেজাউল করিম বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার বিচার খণ্ডিত হয়েছে। সম্পূর্ণ বিচার এখনো হয়নি। এ হত্যার পেছনে যারা ছিলেন তাদের বিচার হয়নি।

তিনি বলেন, এ হত্যার সঙ্গে জড়িত অনেকেই এখন খোলস লাগিয়ে ঘুরে বেড়াচ্ছে। তাদের বিরুদ্ধে নতুন করে চার্জশিট দিতে বাধা নেই। যারা একাত্তরের পরাজয় মেনে নিতে পারেনি তারাই এ হত্যার ষড়যন্ত্র করেছিল বলেও উল্লেখ করেন তিনি।

জিয়াউর রহমান ছিলেন বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড উল্লেখ করে রেজাউল করিম বলেন, খুনিদের সঙ্গে জিয়ার বৈঠক হয়। সেখানে জিয়া বলেছেন, গো এহেড। খুনিদের নার্সিং করেছে জিয়া, এরশাদ ও খালেদা।

শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু দায়িত্ব পালনের সময়ে সাড়ে তিনশ আইন প্রণয়ন করেছিলেন। কৃষিবিপ্লবের সূচনা করেছিলেন সেটি আজ বাস্তবে পরিণত করেছেন তারই কন্যা। সবকিছু মধ্যে বঙ্গবন্ধুর অস্বিত্ব খুঁজে পাওয়া যায় বলেও উল্লেখ করেন তিনি।

ঢাকায় পিরোজপুর জেলা সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা এম শামসুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, জাতীয় পার্টি জেপি সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু প্রমুখ বক্তব্য রাখেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 985 বার