সিলেটSunday , 28 August 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

শ্রীলঙ্কাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারাল আফগানিস্তান

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করল আফগানিস্তান। শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০৫ রান সংগ্রহ করে লঙ্কানরা। জবাবে ৫৯ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা।

ম্যাচের শুরুতে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করার আমন্ত্রণ জানান আফগান দলনেতা মোহাম্মদ নবি। ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি লঙ্কানরা। আফগান পেসার ফজলহক ফারুকির করা ইনিংসের প্রথম ওভারেই প্রথম দুই ব্যাটারকে হারায় শ্রীলঙ্কা। আর পাওয়ার প্লের ছয় ওভারে ফেরেন মোট তিনজন। ৩ রানে পাথুম নিশানকা, ২ রানে কুশল মেন্ডিস ও শূন্যরানে আউট হন চারিথ আশালাঙ্কা।

গুনাথিলাকা, রাজাপাকসে ও চামিকা করুনারত্নেদের কল্যাণে কোনো মতো একশর ঘর পার করে লঙ্কানরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করে রান আউট হন ভানুকা রাজাপাকসে। এছাড়া ৩১ রান করেন চামিকা করুনারত্নে ও ১৭ রান করেন দানুস্কা গুনাথিলাকা। আর ২ রানে হাসারাঙ্গা, শূন্যরানে শানাকা,৫ রানে পাথিরানা ও শূন্যরানে আউট হন থিকসেনা। আর ১ রানে অপরাজিত থাকেন মধুশানাকা।

আফগানিস্তানের পক্ষে মাত্র ১১ রানের খরচায় সর্বোচ্চ তিনটি উইকেট নেন ফজলহক ফারুকি। এছাড়া দুটি করে উইকেট নিয়েছেন মুজিব উর রহমান ও মোহাম্মদ নবি। আর একটি উইকেট পেয়ছেন নাভিন উল হক।

রান তাড়া করতে নেমে পাওয়ার প্লেতেই ঝড় তোলেন দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও হজরতউল্লাহ জাজাই। প্রথম ছয় ওভারে আসে ৮৩ রানে। আর প্রথম উইকেট জুটিতেও দুজন মিলে তোলেন ওই ৮৩ রান। মাত্র ১৮ বলে ৪০ রান করে আউট হন গুরবাজ। এরপর নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন ওপেনার জাজাই। ২৮ বলে ৩৭ রানে জাজাই ও ২ বলে ২ রানে জাদরান অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার হয়ে একমাত্র উইকেটটি নেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার