সিলেটWednesday , 31 August 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

সিলেটের নবাগত এসপির যোগদান

Link Copied!

স্টাফ রিপোর্টার:
সিলেট জেলার পুলিশ সুপার (এসপি) পদে যোগদান করেছেন মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন। বুধবার (৩১ আগস্ট) নবাগত এ পুলিশ সুপার যোগদান করেছেন বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশের মুখপাত্র মো. লুৎফর রহমান।

তিনি জানান- ‘আমাদের নতুন পুলিশ সুপার স্যার যোগদান করেছেন। শিগগিরই সাংবাদিকদের নিয়ে বসবেন তিনি। দায়িত্ব পালনে সকল সহকর্মী ও সিলেটবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন নবাগত এসপি।

জানা যায়- পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন চট্টগ্রাম রেঞ্জের ফেনী জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। ২৫ তম বিসিএস এর এ কর্মকর্তা ফেনী জেলায় প্রবাসী বান্ধব পুলিশ সুপার হিসেবে অধিক পরিচিত লাভ করেন। বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদায় মৌলিক প্রশিক্ষণের সময় সকল বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে ‘বেস্ট ম্যান কাপ’ অর্জন করেন। মৌলিক ও বাস্তব প্রশিক্ষণ সমাপ্ত করে তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স ও এ্যাসিসটেন্ট কমিশনার হিসেবে ডিএমপিতে কাজ করেছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশে থাকাকালে বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর স্টাফ অফিসারের দায়িত্ব পালন করেন। এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কুমিল্লার মুরাদনগর সার্কেল, গোপালগঞ্জ জেলা এবং নারায়ণগঞ্জ জেলায় সুনাম ও সাহসিকতার সহিত দায়িত্ব পালন করেন। পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত হয়ে পুলিশ হেডকোয়ার্টার্স এর এআইজি এমটি এন্ড ওয়ার্কশপ এবং অতিরিক্ত দায়িত্বে এআইজি এডুকেশন এর দায়িত্ব পালন করেছেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ‘আইপিও’ হিসেবে দারফুর সুদানে কাজ করেছেন। ‘ইউএনএএমআইডি এক্সপার্ট’ হিসেবে জর্ডানের পুলিশ কর্মকর্তাদের নিয়োগ কার্যক্রমে নেতৃত্ব দিয়ে আন্তর্জাতিক শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

বর্ণাঢ্য পেশাগত জীবনে দেশে এবং বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে সাফল্যের স্বাক্ষর রেখেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সোয়াট ও ভিআইপি প্রটেকশন ট্রেনিং গ্রহণ করেছেন। এছাড়াও যুক্তরাজ্য সরকারের মর্যাদাপূর্ণ সিভেনিং স্কলারশিপের আওতায় ডিফেন্স একাডেমী ইউকে থেকে ‘সিকিউরিটি সেক্টর ম্যানেজমেন্ট’ বিষয়ে ‘পোস্ট গ্রাজুয়েট’ সনদ গ্রহণ করেছেন।

মেধাবী এ পুলিশ কর্মকর্তা শিক্ষা জীবনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জবি) হতে অর্থনীতি বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ডিগ্রী অর্জনকালে অসামান্য কৃতিত্বের জন্য ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ লাভ করেন। পুলিশে যোগদানের পূর্বে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘অর্থনীতি বিভাগের প্রভাষক’ ছিলেন।

ব্যক্তি জীবনে মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন এক কন্যা সন্তানের জনক। তাঁর সহধর্মিণী শামীমা আক্তার রুপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত রয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 984 বার