সিলেটThursday , 1 September 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

রওশনের কাউন্সিলের তারিখ ঘোষণা অবৈধ : জাপা

admin
September 1, 2022 12:23 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার:
জাতীয় পার্টির (জাপা) কাউন্সিলের আহ্বায়ক কমিটির ঘোষণা দিয়েছেন দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। তবে, এ ঘোষণা সম্পূর্ণ অবৈধ, অনৈতিক ও গঠনতন্ত্র পরিপন্থী বলে দাবি করা হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) রাতে জাপার চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ দাবি করেন।

এর আগে জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের সংক্ষিপ্ত এক প্রতিক্রিয়ায় বলেন, রওশন এরশাদের কাউন্সিল ঘোষণার বিষয়ে আমি কিছু জানি না। আমাকে কিছু জানানোও হয়নি। দলের কাউন্সিল আহ্বান করার কোনো এখতিয়ারও তার (রওশন এরশাদ) নেই।

জালালী বলেন, গঠনতন্ত্র অনুযায়ী জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি গঠন ও কাউন্সিল ঘোষণার কোনো এখতিয়ার নেই প্রধান পৃষ্ঠপোষকের। কাউন্সিলে গঠিত একটি বৈধ কমিটি ভেঙে দেওয়ার ক্ষমতা জাতীয় পার্টির চেয়ারম্যান ছাড়া আর কারোর নেই। গঠনতন্ত্র অনুযায়ী, শুধু জাতীয় পার্টি চেয়ারম্যান আহ্বায়ক কমিটি গঠন ও জাতীয় কাউন্সিল আহ্বান করতে পারেন।

জাতীয় পার্টির গঠনতন্ত্রের ধারা ১২, উপধারা ১/২ অনুযায়ী, কাউন্সিলের তারিখ, স্থান ও সময় প্রেসিডিয়াম কর্তৃক নির্ধারিত হবে। তাছাড়া, জাতীয় পার্টির চেয়ারম্যান, যিনি প্রেসিডিয়ামের সভাপতি কর্তৃক কাউন্সিল অনুষ্ঠানের অনুমোদন প্রয়োজন হবে। এর বাইরে কারো কাউন্সিল আহ্বানের এখতিয়ার নেই।

জালালী আরও বলেন, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব মুজিবুল হক চুন্নু, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা এবং অ্যাডভোকেট সালমা ইসলাম আহ্বায়ক কমিটি গঠন ও জাতীয় পার্টির কাউন্সিল ঘোষণার বিষয়ে অবগত নন।

এই সংবাদটি পড়া হয়েছে : 993 বার