সিলেটSunday , 11 September 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

জেলা পরিষদ নির্বাচন: সিলেটে আ.লীগে নতুন দুই মুখ

Link Copied!

স্টাফ রিপোর্টার:
আগামী ১৭ অক্টোবর সারাদেশের ন্যায় সিলেট বিভাগের ৪ জেলায়ও ‘জেলা পরিষদ নির্বাচন’ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে গেলবারের মতো দলীয় প্রার্থী দিয়েছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। এসব জেলার দুটিতে এবার নতুন মুখ বেছে নিয়েছে আওয়ামী লীগ।

কাল শনিবার (১০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় দেশের ৬১টি জেলা পরিষদের দলীয় প্রার্থীর নাম চূড়ান্ত করা হয়।

চূড়ান্ত তালিকা অনুসারে সিলেট বিভাগের চার জেলায় দলীয় প্রার্থীরা হলেন- সুনামগঞ্জে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, জর্জ কোর্টের পিপি অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন, সিলেটে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মৌলভীবাজারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান এবং হবিগঞ্জে কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ডা. মুশফিক হুসেন চৌধুরী।

মুশফিক ও মিছবাহুর আগে থেকেই জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন। তারা বর্তমান জেলা পরিষদ প্রশাসক হিসেবে স্ব স্ব জেলায় দায়িত্ব পালন করে আসছেন। তবে সুনামগঞ্জ আর সিলেটে এবার নতুনদের চেয়ারম্যান প্রার্থী করেছে আওয়ামী লীগ। খায়রুল কবির রুমেন ও নাসির উদ্দিন খান এবারই প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হলেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।

এই সংবাদটি পড়া হয়েছে : 989 বার