সিলেটSunday , 11 September 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

বাহরাইনকে রুখে দিল বাংলাদেশ

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
এএফসি অ-২০ বাছাইয়ে বাংলাদেশ দারুণ সুচনা করেছে। স্বাগতিক বাহরাইনের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। এই এক পয়েন্ট বাংলাদেশের জন্য এক বড় অর্জনই।

বাহরাইনে সঙ্গে ম্যাচটি শুরু হয়েছিল বাংলাদেশ সময় রাত ১২ টায়। বাংলাদেশ সময় মধ্য রাতে খেলা হলেও অনলাইনে অনেক ফুটবলপ্রেমী ম্যাচটি দেখেছেন৷ রাত জেগে খেলা দেখলেও তাদের হতাশ হতে হয়নি। বাংলাদেশ ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে।

বাংলাদেশ এই ম্যাচে দারুণ ডিফেন্স করেছে। বিশেষ করে ম্যাচের অন্তুিম মুহূর্তে গোলের জন্য মরিয়া ছিল বাহরাইন। সংঘবদ্ধ আক্রমণ করে বাংলাদেশের রক্ষণভাগ সেভাবে ভাঙতে পারেনি। দ্বিতীয়ার্ধে রেফারি ৬ মিনিট ইনজুরি সময় দেন ৷ বাহরাইনের শেষ আক্রমণ থেকে বাংলাদেশ সৌভাগ্যপ্রসুত রক্ষা পায় ৷ বাহরাইনের ফরোয়ার্ড লাফিয়ে দারুণ হেড নেন। হেডটি পোস্টের সামান্য উপর দিয়ে যায়৷ পোস্টে থাকলে বাংলাদেশ ম্যাচটি হেরে যেত।

বাংলাদেশ রক্ষণ ভালো করলেও মাঝে মধ্যে ভালো আক্রমণও করেছে। পরিকল্পিত সংঘবদ্ধ আক্রমণ ও কাউন্টার অ্যাটাকে স্বাগতিকদের রক্ষণ ব্যতিব্যস্ত রাখলেও গোল পায়নি বাংলাদেশ।

বাংলাদেশের পরের ম্যাচ ভুটানের সঙ্গে ১২ সেপ্টেম্বর। এর পরের দুই ম্যাচ যথাক্রমে ১৬ ও ১৮ সেপ্টেম্বর কাতার ও নেপালের বিপক্ষে। মুল পর্বে খেলতে হলে বাংলাদেশকে এই গ্রুপের চ্যাম্পিয়ন অথবা দশ গ্রুপের রানারআপের মধ্যে সেরা পাঁচে থাকতে হবে।