সিলেটWednesday , 14 September 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

পণ্য রপ্তানিতে শুল্ক শিথিল চায় নেপাল

Link Copied!

স্টাফ রিপোর্টার
নেপালি পণ্যের ওপর শুল্ক শিথিল করতে বাংলাদেশের সমর্থন চেয়েছে দেশটি। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাতকালে নেপালের নবনিযুক্ত রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি এ অনুরোধ করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে এটি অনুষ্ঠিত হয়।

ড. মোমেন নবনিযুক্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং বাংলাদেশে তার সফল মেয়াদ কামনা করেন। বাংলাদেশ ও নেপাল স্বাধীনতার পর থেকে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে আসছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের মধ্যে সুদৃঢ় সম্পর্কের গুরুত্ব পুনর্ব্যক্ত করেন।

মোমেন নেপালি দূতকে জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের সময় গত বছর নেপালের রাষ্ট্রপতির বাংলাদেশ সফর দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের গতি বাড়িয়েছে। তিনি পারস্পরিক স্বার্থের সব ক্ষেত্রে সহযোগিতা আরও সুসংহত করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন। পাশাপাশি আশা প্রকাশ করেন যে, নতুন রাষ্ট্রদূতের মেয়াদকালে দু’দেশের চলমান সহযোগিতা আরও বৃদ্ধি পাবে।

নেপালের রাষ্ট্রদূত বলেন, বাণিজ্য, বিদ্যুৎ, সংযোগ, শিক্ষা, পর্যটন এবং জনগণের মধ্যে যোগাযোগের মতো খাতে বাংলাদেশ ও নেপালের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে।

ভান্ডারি দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের প্রয়োজনীয়তার ওপর জোর দেন এবং বাংলাদেশ ও নেপালের মধ্যে পরবর্তী ফরেন অফিস কনসালটেশন (এফওসি) দ্রুত সময়ের মধ্যে করার তাগিদ দেন। তিনি তার মেয়াদে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও গভীর করার বিষয়ে ড. মোমেনকে আশ্বস্ত করেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 986 বার