সিলেটWednesday , 14 September 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

মেসির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই কোহলির!

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
দু’জন দুই ভুবনের মহীরুহ। লিওনেল মেসি তার পায়ের কারিশমায় যেমন প্রায় দেড় যুগ ধরে মুগ্ধ করে চলেছেন ফুটবল বিশ্বকে, তেমনি বিরাট কোহলিও এক যুগেরও বেশি সময় ধরে ক্রিকেট দুনিয়ায় রাজত্ব করে চলেছেন তার ব্যাট দিয়ে। দু’জনের পথ যখন ভিন্ন, তখন এই দুই খ্যাতিমান ক্রীড়াবিদের মুখোমুখি লড়াই হওয়ার প্রশ্নই আসে না! তবে সে প্রশ্নাতীত বিষয়টাই ঘটতে চলেছে এবার। মেসির সঙ্গে জোর লড়াই হতে চলেছে কোহলির।

শেষ কিছু দিনে অবশ্য কোহলি মোটেও ছন্দে ছিলেন না। তবে এশিয়া কাপ দিয়েই ছন্দ ফেরত পাওয়া শুরু করেছেন সাবেক ভারতীয় অধিনায়ক। তার ব্যাটে ধরা দিয়েছে ৭১তম আন্তর্জাতিক সেঞ্চুরি।

সে কারণেই তাকে নিয়ে সাধারণ মানুষের আগ্রহ বেড়ে গেছে পাল্লা দিয়ে। এরই প্রভাব পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানেই জনপ্রিয়তার দিক থেকে আর্জেন্টাইন অধিনায়ককে টক্কর দিচ্ছেন ভারতীয় এই ব্যাটসম্যান।

শেষ কিছু দিনের ফর্মের কারণে টুইটারে এখন কোহলির ফলোয়ার বা অনুসরণকারী বেড়ে দাঁড়িয়েছে পাঁচ কোটি। তার আগে ভারতের কোনো ক্রিকেটারই এই মাইল ফলক ছুঁতে পারেননি। কোহলিই প্রথম।

তবে কোহলির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের অনুসরণকারীর সংখ্যার তুলনায় টুইটারের এই অনুসরণ কিছুই না। ছবি ও খুদে ভিডিও প্রকাশের মাধ্যম ইনস্টাগ্রামে কোহলিকে অনুসরণ করেন ২১ কোটির বেশি ভক্ত। বাংলাদেশে জনপ্রিয় সংবাদ মাধ্যম ফেসবুকে তাকে অনুসরণ করেন চার কোটি ৯০ লক্ষের বেশি মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুসরণ করার ক্ষেত্রে তিনিই বিশ্বের এক নম্বর ক্রিকেটার।

ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি অনুসরণ করা ক্রিকেটারদের মধ্যে শীর্ষে আছেন কোহলি। তবে বিশ্বের ক্রীড়াবিদদের মধ্যে তিনি আছেন তৃতীয় স্থানে। তার আগে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও মেসি। ইনস্টাগ্রামে এই দুই কিংবদন্তি ফুটবলারের অনুসরণকারীর সংখ্যা যথাক্রমে ৪৫ কোটি ও ৩৩.৩ কোটি।

এই সংবাদটি পড়া হয়েছে : 994 বার