সিলেটMonday , 26 September 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ঝুমায় এসএসসি পরীক্ষা দিল কেঁদে কেঁদে

Link Copied!

স্টাফ রিপোর্টার:
জগন্নাথপুর উপজেলায় মায়ের লাশ ঘরে রেখে পরীক্ষা কেন্দ্রে এসে এসএসসি পরীক্ষা দিয়েছে ঝুমা আক্তার নামে এক শিক্ষার্থী।

রোববার সকালে এই শিক্ষার্থীর মা পারভিন বেগম (৫০) মারা যান। ঝুমা আক্তার এবার উপজেলার কেশবপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তার বাড়ী উপজেলার পাটলী ইউনিয়নের চক-কাচিমপুর গ্রামে। সে ওই গ্রামের আলাউদ্দিনের মেয়ে।

কই এলাকার বাসিন্দা পাটলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, মায়ের লাশ ঘরে রেখে মেয়েটি সকালে হাউমাউ করে কেঁদে কেঁদে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। পথিমধ্যে আমি এদৃশ্য দেখে শোকাভিভুত হয়ে তার কাছে গিয়ে শান্তনা দিয়ে মনকে শক্ত করে পরীক্ষায় দিতে বলেছি।

তিনি জানান, রোববার ভোররাতে ঝুমার মা আকস্মিকভাবে হৃদয়যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়ীতে মারা যান। উপজেলার সদরের জগন্নাথপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে কৃষি শিক্ষা বিষয়ে পরীক্ষা দেয় সে।

পরীক্ষা কেন্দ্রের দায়িত্বরত শিক্ষক গোবিন্দ রায় জানান, বেলা ১১টায় পরীক্ষায় অংশ নেয় ঝুমা আক্তার। তাঁর মায়ের মৃত্যুর সংবাদ আমরা শিক্ষকরা জানতে পেরে তাকে মানসিক সাহস যোগাতে সহযোগিতা করেছি। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম বলেন, খবর পেয়ে পরীক্ষা কেন্দ্রে গিয়ে শোকাহত শিক্ষার্থীর পাশে থেকে সাহস যোগানোর চেষ্টা করেছি।