সিলেটMonday , 26 September 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

সুনামগঞ্জে বিদ্রোহী হয়ে আ.লীগের শাস্তির মুখে মুকুট

Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধি:
আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য সুনামগঞ্জ জেলা পরিষদের এ নির্বাচন নিয়ে হাওরপাড়ে এখন অনেকটা উৎসবের আমেজ। সুনামগঞ্জে আওয়ামী লীগের সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সাবেক পিপি মো. খায়রুল কবির রুমেনের বিরুদ্ধে নির্বাচন করার ঘোষনা দিয়েছেন দলের সমর্থন বঞ্চিত জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক নুরুল হুদা মুকুট।

জেলা পরিষদ নর্বাচনে দলীয় শৃঙ্খলা অমান্য করার কারণে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুট তার সভাপতি পদ সহ দলীয় সকল পদবী থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগ সুনামগঞ্জ জেলার পক্ষ থেকে দেয়া এক চিঠিতে এই আদেশ দেয়া হয়।

চিঠিতে বলা হয় চলমান জেলা পরিষদ নির্বাচনে ৬১ জেলার চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দলীয় মনোনায়ন প্রদান করেন। কিন্তু নুরুল হুদা মুকুটে দলের নির্দেশ অমান্য করে দলীয় প্রর্থীর বিপক্ষে নির্বাচনে অংশগ্রহন করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেন। পরে জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সভায় তাকে প্রর্থীতা প্রথ্যাহরে আহবান জানানো হয়। প্রর্থীতা প্রত্যাহারের তারিখ অতিক্রম হওয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুমতিক্রমে নুরুল হুদা মুকুটকে তার সকল ধরনের পদ থেকে অব্যাহতি দেয়া হয় ।