সিলেটSaturday , 1 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

সিলেটে নারী এশিয়া কাপ : শ্রীলঙ্কাকে উড়িয়ে ভারতের শুভসূচনা

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
প্রথম বারের মতো সিলেটের অনুষ্ঠিত হচ্ছে নারী এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ দাফট দেখিয়ে থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছে। স্বাগতিক বাংলাদেশের মতোই গেলবারের রানার্স আপ দল ভারত শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে। ৪১ রানে হারিয়ে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নিজেদের শুভসূচনা করলো টিম ইন্ডিয়া।

শনিবার (১ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় খেলায় শ্রীলঙ্কা নারী দলকে ১৫১ রানের টার্গেট দেয় ভারত। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৫০ রান। জবাবে ব্যাট করতে নেমে ১০৯ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা।

যদিও টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ১৩ রানে তারা হারিয়ে ফেলে স্মৃতি মান্ধানার উইকেট। ৭ বলে ৬ রান করে সুগান্ধিকা কুমারীর বলে নীলাক্ষি ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান তিনি।

এরপর আরেক উদ্বোধনী ব্যাটার শেফালি ভার্মাও ফিরে যান দ্রুতই। দুই উইকেট হারানোর পর ঘুরে দাঁড়ায় ভারত। অধিনায়ক হারমানপ্রিত কৌরের সঙ্গে ৯২ রানের জুটি গড়েন জেমিমাহ রদ্রিগেজ।

৩০ বলে ৩৩ রান করা কৌরকে ফিরিয়ে এই জুটি ভাঙেন রানাসিংহে। অন্য প্রান্তে অবশ্য ফিফটি তুলে নেন কৌর। ১১ চার ও ১ ছক্কায় ৫৩ বলে ৭৬ রান করেন তিনি। ৬ উইকেট হারিয়ে ১৫০ রানের সংগ্রহ পায় ভারত।

জবাব দিতে নেমে শুরুটা খুব একটা খারাপ হয়নি শ্রীলঙ্কার মেয়েদের। তাদের ২৫ রানের উদ্বোধনী জুটি ভাঙে ১১ বলে ৫ রান করে চামারি আতাপাত্তু দীপ্তি শর্মার বলে ফিরলে। এরপর রীতিমতো ধ্বস নামে লঙ্কানদের ব্যাটিংয়ে। ৬১ রান তুলতেই তারা হারিয়ে ফেলে ৫ উইকেট।

সেখান থেকে ঘুরে দাঁড়াতে পারেনি লঙ্কান মেয়েরা। চেষ্টাটুকু করেন হাসিনি পেরেরা। ৩২ বলে ৩০ রান করেন তিনি। কিন্তু তার ইনিংস কোনো কাজে আসেনি। অলআউট হয়ে যায় লঙ্কানরা। ভারতের পক্ষে ২ ওভার ২ বল করে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন দায়ালান হেমালাতা।

এই সংবাদটি পড়া হয়েছে : 989 বার