সিলেটSunday , 9 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

মেসি নেই, ৬ ম্যাচ পর জিততে ব্যর্থ পিএসজি

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
‘নো মেসি, নো পার্টি’ – কথাটা একটা সময় বার্সেলোনার জন্যই বেশি প্রযোজ্য ছিল; যে লিওনেল মেসিকে ঘিরে তাদের সব পরিকল্পনা, তাকে না পেলে বার্সার চলতো কী করে? তাই বলে সেটা পিএসজির ক্ষেত্রেও এভাবে প্রযোজ্য হয়ে যাবে, তা কে জানত! যে দলে নেইমার-কিলিয়ান এমবাপেদের মতো তারকারা আছেন, সেই পিএসজি কেন মেসি না থাকলে ভুগবে!

তবে ফরাসি চ্যাম্পিয়নদের জন্যও যেন এখন বাস্তবতাটা এমনই হয়ে দাঁড়িয়েছে; মেসি নেই, তো ‘পার্টিও’ নেই! টানা ছয় লিগ ম্যাচ জিতে রাঁসের বিপক্ষে খেলতে নামা পিএসজি যে কাল কোনো গোলই করতে পারেনি! হজমও করেনি অবশ্য, তাতে ০-০ ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছেন কিলিয়ান এমবাপেরা।

তবে গোলমুখে নেইমার-এমবাপেদের এমন ব্যর্থতা ঢেকে গেছে সার্জিও রামোসের ‘কীর্তিতে’। সাবেক রিয়াল মাদ্রিদ অধিনায়ক এদিন জোড়া হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন। ম্যাচের ৪১ মিনিটে তাকে হলুদ কার্ড দেখান রেফারি। সেই সিদ্ধান্ত তিনি মোটেও মেনে নিতে পারেননি, জড়িয়ে পড়লেন তর্কে; এরপর তাকে লাল কার্ডই দেখিয়ে বসেন রেফারি। ফলে ম্যাচের প্রথমার্ধেই ১০ জনের দলে পরিণত হয় পিএসজি।

ফরাসি চ্যাম্পিয়নরা ম্যাচটা হারতেও পারত। মেসিকে ছাড়া খেলতে নামা দলটার রক্ষণও এদিন ছিল নড়বড়ে, শুরু থেকে আরবার জেনেলি ত্রাস ছড়াচ্ছিলেন রক্ষণে, জিয়ানলুইজি ডনারুমার গোটা দুই সেভ পিএসজিকে রক্ষা করেছে ম্যাচে।

জয়ের সুযোগও পিএসজি পেয়েছিল বৈকি! বদলি হিসেবে মাঠে নামা নেইমার ৬৭ মিনিটে প্রতিপক্ষ বক্সে দারুণ এক সুযোগই পেয়েছিলেন, তবে তিনি শটটা নেন পোস্টের অনেক বাইরে দিয়ে, ফলে গোলের দেখা আর পায়নি পিএসজি।

শেষ দিকে পরিস্থিতিটা আরও উত্তপ্ত হয় পিএসজি খেলোয়াড়দের হতাশার বহিঃপ্রকাশে। প্রতিপক্ষকে ফাউল করে নেইমার এমবাপে দু’জনই হলুদ কার্ড দেখেন। শেষমেশ পিএসজিও ম্যাচ শেষ করে গোলশূন্য ড্রয়ে।

চলতি মৌসুমে এটি পিএসজির দ্বিতীয় ড্র। ১০ ম্যাচের বাকিগুলোয় জিতে ২৬ পয়েন্ট নিয়ে দলটি আছে লিগ আঁ’র শীর্ষেই। দিনের অন্য ম্যাচে আজাসিওর কাছে ২-১ গোলে হারা মার্শেই আছে তালিকার দ্বিতীয় স্থানে। দলটির অর্জন ২৩ পয়েন্ট।

এই সংবাদটি পড়া হয়েছে : 994 বার