সিলেটMonday , 10 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

তামিম খেলছেন জাতীয় লিগে, শুরুতে নেই মুশফিক

Link Copied!

ক্রীড়া প্রতিবেদক:
আজ সোমবার থেকে মিরপুরসহ সারাদেশের চার ভেন্যুতে মাঠে গড়াতে যাচ্ছে ২৪তম জাতীয় ক্রিকেট লিগের। তবে এবারের আসরে মাঠে দেখা যাবে না দেশের তারকা সব ক্রিকেটারদের। কেননা বাংলাদেশ জাতীয় দল এই মুহুর্তে রয়েছে নিউজিল্যান্ডে এরপরের গন্তব্য অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যে কারণে এক প্রকার নিশ্চিত জাতীয় লিগে খেলছেন না বিশ্বকাপে দলে থাকা এসব ক্রিকেটাররা।

এদিকে বাংলাদেশ ‘এ’ দলের ভারত সফর থাকায় মোহাম্মদ মিঠুন-মুমিনুল হকরা থাকছেন না প্রথমদিকের কয়েক রাউন্ডে। যে কারণে বলা যায় এবারের আসরে তারকা ক্রিকেটাররা না থাকায় এক প্রকার রঙ হারাবে জাতীয় লিগের এবারের আসর। অবশ্য আশার আলো হলো প্রথম দুই রাউন্ডে নিজ বিভাগ চট্টগ্রামের হয়ে খেলবেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

পায়ের ইনজুরিতে ভুগছেন মুশফিকুর রহিম। এবারের জাতীয় লিগে এই ব্যাটারেরও খেলার কথা রয়েছে। কিন্তু শুরুর দিকে নিজ বিভাগ রাজশাহীর স্কোয়াডে নাম নেই তার। কবে নাগাদ কোন রাউন্ডে খেলবেন এখনো নিশ্চিত করে জানা যায়নি। জানা গেছে প্রথমবারের মতো জাতীয় লিগে এবার মাঠে গড়াবে ডিউক বলের খেলা।

সোমবার প্রথম দিনের টায়ার ওয়ানে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা বিভাগ খেলবে রংপুর বিভাগের বিপক্ষে। একই টায়ারের আরেক ম্যাচে চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেট বিভাগ খেলবে চট্টগ্রামের বিপক্ষে। টায়ার টুতে আবু নাসের স্টেডিয়ামে খুলনা লড়বে ঢাকা মেট্রোর সঙ্গে।

এদিকে রাজশাহী লড়বে বরিশালের বিপক্ষে। সবগুলো ম্যাচই মাঠে গড়াবে সকাল সাড়ে আটটায়।