সিলেটWednesday , 12 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

পুলিশপ্রধানের র‌্যাঙ্ক ব্যাচ পরলেন সুনামগঞ্জের আবদুল্লাহ আল-মামুন

Link Copied!

সিলেট অফিস:
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে র‌্যাঙ্ক ব্যাচ পরলেন সুনামগঞ্জের কৃতিসন্তান চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বুধবার (১২ অক্টোবর) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে পুলিশপ্রধানকে ব্যাচ পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।

র‌্যাবের মহাপরিচালকের দায়িত্বে থাকা চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে গত ২২ সেপ্টেম্বর পুলিশপ্রধান হিসেবে নিয়োগ দেয় সরকার। ৩০ সেপ্টেম্বর পুলিশের ৩১তম মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন তিনি। এর আগে ২০২০ সালের ৮ এপ্রিল তিনি র‌্যাব ডিজি হিসেবে দায়িত্ব পান। তার আগে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ—সিআইডির প্রধান ছিলেন।

১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহেলা গ্রামের মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আবদুল্লাহ আল মামুন।

১৯৮২ সালে বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন আবদুল্লাহ আল-মামুন। ২০১৯ সালের মে মাসে তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। এর আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন। পুলিশে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি দুইবার ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম) ও একবার ‘প্রেসিডেন্ট পুলিশ পদক’ (পিপিএম) পেয়েছেন। তাছাড়া গত বছরের ১৮ অক্টোবর চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে গ্রেড-১ পদে পদোন্নতি দেয় সরকার।