সিলেটWednesday , 19 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

হাওড়ায় ট্রেনের কামরায় সন্তান প্রসব প্রসূতির

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:
হাওড়া স্টেশনে ট্রেনের কামরার মধ্যে সন্তান প্রসব করেছেন এক অন্তঃসত্ত্বা নারী। তাকে সাহায্য করেছেন কর্তব্যরত তিন নারী আরপিএফ (রেলওয়ে প্রেটেকশন ফোর্স) কর্মী। মা ও সদ্যজাত সন্তান সুস্থ আছেন বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

জানা গেছে, গত সোমবার ডাউন যশবন্তপুর এক্সপ্রেস হাওড়া স্টেশনের ১৮ নম্বর প্ল্যাটফর্মে যখন প্রবেশ করে তখন প্ল্যাটফর্ম পরিদর্শনের দায়িত্বে ছিলেন স্নিগ্ধা বালা, পিঙ্কি পান্ডে এবং এ তিরকে নামের তিন নারী আরপিএফ কর্মী। ট্রেনটির এস-৬ নম্বর কামরার কাছে আসতেই ভেতর থেকে যন্ত্রণায় কাতর এক নারীর আওয়াজ শুনতে পান তারা।

কামরার ভেতরে প্রবেশ করতেই তারা দেখেন এক সন্তানসম্ভবা নারী একটি আসনে শুয়ে প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছেন। দ্রুত বিছানার চাদরের ব্যবস্থা করে ওই নারীকে ট্রেনের কামরার মধ্যেই সন্তান প্রসব করতে সাহায্য করেন তারা।

রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, আসাম থেকে আসা ওই নারীর নাম ললিতা গোন্দ। তার বাড়ি আসামের ওদালগিরি জেলার চেহাদাগিচা এলাকায়। তার স্বামীর নাম পদন প্রজা। ললিতা তার স্বামীর সঙ্গেই হাওড়ায় এসেছিলেন।

সন্তান প্রসবের পর আরপিএফ কর্মীরা অ্যাম্বুল্যান্স ডেকে ললিতা এবং তার সদ্যজাত সন্তানকে রেলের হাসপাতালে নিয়ে যান। সেখানে শিশুটির স্বাস্থ্য পরীক্ষা করানো হয়েছে। মা ললিতা ও তার সদ্য ভূমিষ্ঠ সন্তান দু’জনেই সুস্থ আছেন।

সূত্র : আনন্দবাজার অনলাইন