সিলেটThursday , 20 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

মেন্ডিসের ফিফটি, বাঁচা-মরার লড়াইয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১৬২

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
টিকে থাকতে হলে জিততেই হবে। এখানেই শেষ নয়, জয়টা হতে হবে বড় ব্যবধানের। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে শ্রীলঙ্কার সামনে সমীকরণটা এমনই। এমন ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে লঙ্কানরা পেয়েছে ১৬২ রানের পুঁজি। দারুণ এক ফিফটি করে যাতে বড় অবদানই রেখেছেন ওপেনার কুশল মেন্ডিস।

জিলংয়ের কার্ডিনিয়া পার্কের এই উইকেটটা ব্যবহার করা হয়নি। সে কারণেই অধিনায়ক দাসুন শানাকা টস জিতে নিয়েছিলেন ব্যাট করার সিদ্ধান্ত। পাওয়ারপ্লেটা বিনা উইকেটে পার করে দিয়ে মেন্ডিস আর পাথুম নিসাঙ্কা অধিনায়কের ভরসার প্রতিদান দেওয়ারই ইঙ্গিত দিচ্ছিলেন।

তবে বিপত্তিটা বাধে পাওয়ারপ্লে শেষে। নিসাঙ্কা ফিরলেন, এরপর এরপর ধনাঞ্জয়া ডি সিলভাও যখন ফিরলেন, তখন শঙ্কাটা ফিরে ফিরে আসছিল লঙ্কান শিবিরে।

চারিথ আসালঙ্কাকে সঙ্গে নিয়ে এরপর ইনিংস গড়েন মেন্ডিস। আসালঙ্কার বিদায়ের পর নিয়মিত বিরতিতে শ্রীলঙ্কা উইকেট খোয়ায়। তবে একপাশ আগলে রেখেছিলেন মেন্ডিস। তাতেই লঙ্কানদের লড়াকু পুঁজির আশা টিকে ছিল ভালোভাবেই। শেষে ৫টি চার ও ৫টি ছক্কায় ৪৪ বলে ৭৯ রান করেন কুশল মেন্ডিস।

তাতে লঙ্কানদের আশাও টিকে যায় ভালোভাবেই। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে এশিয়ান চ্যাম্পিয়নরা।

এই সংবাদটি পড়া হয়েছে : 990 বার