সিলেটSaturday , 22 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

বিশ্বকাপে বাংলাদেশ যে কারো জন্য বিপদজনক হয়ে উঠতে পারে : নাদেল

Link Copied!

স্টাফ রিপোর্টার:
অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা বেজে গেছে। প্রথম রাউন্ড শেষে সুপার টুয়েলভের লাইন আপও নিশ্চিত হয়ে গেছে। বাংলাদেশ তাদের গ্রুপে ভারত, পাকিস্তান, দ. আফ্রিকার পাশাপাশি পেয়েছে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসকে।

বিশ্বকাপে বাংলাদেশ কেমন করবে, তা নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। বাংলাদেশের বিশ্বকাপ শুরুর ঠিক আগে সঙ্গে একান্ত আলাপে টি-টোয়েন্টির এবারের বিশ্বআসরে বাংলাদেশ দলের সম্ভাবনা, অধিনায়ক সাকিব আল হাসান, পেসার মোস্তাফিজুর রহমানকে নিয়ে প্রত্যাশাসহ আরো অনেক বিষয়ে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও একইসাথে বাংলাদেশ নারী দলের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশ দল কেমন করবে বলে আপনি মনে করেন?
নাদেল : আমরা তো আশাবাদী ভালো করার ব্যাপারে। যদিও সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের পারফর্মেন্স ভালো না, তবুও প্রত্যাশা রাখছি বিশ্বকাপে ভালো করার। আমাদের যে ভুল গুলো ছিলো সেগুলো বিবেচনায় রেখে সংশোধন করেই দল ভালো করবে।

অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে প্রত্যাশা কী?
নাদেল : সে তার সেরা খেলাটাই উপহার দেবে। পুরো দলের যে সামর্থ্য আছে সেটা যদি সে বের করে আনতে পারে তাহলে বাংলাদেশ দল বিশ্বকাপে যেকোনো দলের জন্য বিপদজনক হয়ে উঠবে।

নাজমুল হোসেন শান্ত নাকি সৌম্য সরকার ওপেনিংয়ে কাকে এগিয়ে রাখছেন আপনি?
নাদেল : এটা আসলে সিলেক্টর বা অধিনায়ক, তাদের ব্যাপার। এখানে বসে বলাটা আসলে কঠিন। অবশ্য আশা করি দলের জন্য যেটা ভালো হবে ওনারা সেটাই করবেন।

সাম্প্রতিক সময়ে মোস্তাফিজের ফর্ম নিন্মমুখী তবুও তাকে নিয়ে কতটা আশাবাদী আপনি?
নাদেল : অবশ্যই, আমাদের প্রত্যেকটা খেলোয়াড়কে নিয়েই আশাবাদী, শুধু মোস্তাফিজ নয়। প্রত্যেক খেলোয়াড় যদি তাদের নিজ নিজ জায়গা থেকে সেরা খেলাটা দিতে পারে তাহলে আমি মনে করি দলের জন্যই ভালো। আর মোস্তাফিজের কাটার বোলিংয়ের জন্য সে বিখ্যাত। সে যদি ভালো করে তাহলে সেটা দলের জন্যই ভালো হবে, আশা করি।

ফিনিশিংয়ে কার উপর আপনি ভরসা রাখছেন, সোহান নাকি মোসাদ্দেক?
নাদেল : আসলে খেলাটা হলো টিম ওয়ার্কের বিষয়। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব জায়গায় আপনার ভালো করাটা গুরুত্বপূর্ণ। প্রত্যেক খেলোয়াড় যদি নিজ নিজ জায়গায় তার দায়িত্ব পালন না করে তাহলে কিন্তু সমস্যা। পুরো দল যখন একসঙ্গে পারফর্ম করে তখনই কিন্তু বিজয়টা আসে, সহজ হয়ে যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেবারিট কে আপনার মতে?
নাদেল : আমি তো বাংলাদেশের কথা প্রথমে বলবো। এরপরে অস্ট্রেলিয়ার কথা বলবো কেননা তাদের ঘরের মাঠে খেলা। যে কারণে তারা একটু এগিয়েই থাকবে।

বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে কোন ক্রিকেটারের উপর আপনি বেশি প্রত্যাশা রাখছেন?
নাদেল : এই কথাটা আসলে প্রত্যাশা তো সবার প্রতিই আসে। তবে বিশেষ করে সাকিব যেহেতু অধিনায়ক। পুরো দলটা উজ্জীবিত করার দায়িত্বও তার। প্রতিপক্ষ দল ও চিন্তা করে সাকিবকে নিয়ে, যে এই দলের অধিনায়ক সাকিব। ফলে সাকিবের মূখ্য ভূমিকা অবশ্যই থাকবে।