সিলেটSunday , 23 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

শীর্ষস্থান ধরে রাখল রিয়াল মাদ্রিদ

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
ঘরের মাঠে প্রথম গোলটা ছিল রিয়ালেরই। তবে দ্বিতীয়ার্ধে যেভাবে সমতায় ফিরেছিল সেভিয়া, তাতে পয়েন্ট ছিনিয়ে নেওয়ার চোখ রাঙানিটা ছিল স্পষ্ট। কিন্তু অঘটন ঘটতে দেননি লুকাস ভাস্কেজ ও ফ্রেডরিকো ভালভার্দে। তাদের ৩ মিনিটের ২ গোলে পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল।

শনিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে সেভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ে লা লিগার শীর্ষস্থানটা আরও মজবুত করলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এক ম্যাচ কম খেলা বার্সার সাথে তাদের পয়েন্ট ব্যবধান এখন ৬।

ঘরের মাঠে শুরুতে বেশ উজ্জীবিত ফুটবল খেলেছে রিয়াল। পঞ্চম মিনিটে দলকে এগিয়ে নেন অভিজ্ঞ লুকা মদ্রিচ। বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে ভিনিসিয়াস জুনিয়রের পাসে জালে বল পাঠান ৩৭ বছর বয়সী এ মিডফিল্ডার।

এরপর বেশকিছু সুযোগ পেয়েও প্রথমার্ধে আর জালের দেখা পায়নি লস ব্লাঙ্কোসরা। ১৯তম মিনিটে ডেভিড আলাবার ফ্রি-কিক পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। এছাড়া প্রথমার্ধের শেষ দিকে দারুণ একটি সুযোগ হাতছাড়া করেন ভিনিসিয়াস।

বিরতির পর ঘুরে দাঁড়ায় সফরকারীরা। ৫৪তম মিনিটে লামেলার গোলে সমতা ফেরে তারা। ডিফেন্ডার গনসালো মনতিয়েলের রক্ষণ চেরা পাস ডি-বক্সে পেয়ে দুরূহ কোণ থেকে শট নিয়ে গোল করেন লামেলা। গোলরক্ষক কোর্তোয়ার হাতে বল লাগলেও ধরে রাখতে পারেননি।

পরের ৬ মিনিটে এগিয়ে যাওয়ার দুটি সুযোগ পেয়েও হারায় সিভিয়া। ৭২তম মিনিটে আরও একটি সুযোগ হারান ভিনিসিয়াস। রিয়াল শিবিরে যখন পয়েন্ট হারানোর চোখ রাঙানি, তখনই দারুণভাবে ঘুরে দাঁড়ায় সাদা জার্সির দলটি।

৭৭তম মিনিটে মদ্রিচ ও দানি কারভাহালকে তুলে মার্কো আসেনসিও ও ভাসকেসকে নামান আনচেলত্তি। দারুণ কাজে দেয় এই পরিবর্তন। মাঠে নামার ২ মিনিটের মাথায় জালে বল জড়ান ভাসকেজ।

২ মিনিট পর নিজেকে প্রমাণ করেন আসেনসিও। তার পাস থেকেই ভালভার্দের গোলটি এসেছে ৮১ তম মিনিটে। ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

এই সংবাদটি পড়া হয়েছে : 990 বার