সিলেটMonday , 31 October 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

৫০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ আটক ৩

Link Copied!

স্টাফ রিপোর্টার:
রাজধানীর রূপনগর ও মিরপুর এলাকায় জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১০। অভিযানে মালিক ও কারিগরসহ তিন জনকে আটক করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, রোববার (৩০ অক্টোবর) দিবাগত রাতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর রূপনগর থানার ইস্টার্ন হাউজিং ও মিরপুর-২ এলাকায় অভিযান চালিয়ে ৫০ কোটি টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোর্ট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প জব্দ করা হয়। প্রায় ২০ লাখ টাকার সরঞ্জামসহ কারখানার মালিক ও দুই জনকে আটক করা হয়।

আটকরা হলেন— মোতাহার মিয়া (২৬), মো. মিকাইল মিয়া (২০) ও মোছা. আম্বিয়া পারভেজ লুপা (২০)।

জব্দ তালিকায় রয়েছে— ১০ টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের রেভিনিউ স্ট্যাম্প, ২০ টাকা মূল্যমানের জাল বাংলাদেশ কোর্ট ফি এবং ১০০ টাকা মূল্যমানের নন জুডিশিয়াল জাল স্ট্যাম্পসহ প্রায় ২০ লাখ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প, নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প ও জাল কোর্ট ফি তৈরির সরঞ্জাম।

ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, আটকরা জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোর্ট ফি ও জাল নন জুডিশিয়াল স্ট্যাম্প প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা ছয় মাসের বেশি সময় ধরে বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণযোগ্য বিভিন্ন সরকারি রেভিনিউ স্ট্যাম্প জালিয়াতির মাধ্যমে আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে জাল রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত করে দেশের বিভিন্ন অসাধু রেভিনিউ স্ট্যাম্প, বাংলাদেশ কোর্ট ফি ও নন জুডিশিয়াল স্ট্যাম্প বিক্রয়কারী প্রতিষ্ঠানের কাছে সরবরাহ করে আসছিল।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে : 996 বার