সিলেটSaturday , 5 November 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড, বিদায় অস্ট্রেলিয়ার

Link Copied!

স্পোর্টস ডেস্ক :
জিতলেই সেমিফাইনাল, এমন সমীকরণের ম্যাচে শনিবার শ্রীলঙ্কাকে হারিয়েছে ইংল্যান্ড। তবে লঙ্কানদের এমন পরাজয়ে তাদের চেয়েও দুখী আরেক দল, অস্ট্রেলিয়া।

কারণ এ ইংলিশদের জয়ে ঘরের মাঠের বিশ্বকাপে সেমিফাইনাল খেলা থেকে বঞ্চিত হলো অ্যারন ফিঞ্চের দল। শ্রীলঙ্কা অবশ্য বাদ পড়েছে বেশ আগেই।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। বল হাতে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচসেরা হয়েছেন আদিল রশিদ।

টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। অধিনায়কের সিদ্ধান্তের সম্মান রেখেছেন দুই লঙ্কান ওপেনার পাথুম নিসাঙ্কা ও কুশল মেন্ডিস। ২৪ বলে ৩৯ রানের জুটিতে দলকে ভালো শুরু এনে দেন তারা।

১৪ বলে ১৮ রান করে কুশলের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে ধনঞ্জয়ার সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন নিসাঙ্কা। তবে ধনঞ্জয়ার বিদায়ের পরই রানের গতি কমতে থাকে। দুই অঙ্কে পৌঁছার আগেই আশালঙ্কাকে ফেরান স্টোকস।

চতুর্থ উইকেটে বড় সংগ্রহের সম্ভাবনা দেখাচ্ছিলেন নিসাঙ্কা ও ভানুকা রাজাপাকোশে। কিন্তু ৬৭ রানে থাকা নিসাঙ্কা আদিল রশিদের বলে আউট হলে রানের চাকা আরও শ্লথ হয়ে যায়। ১৪১ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

ইংলিশদের হয়ে তিন উইকেট নিয়েছেন মার্ক উড। একটি করে উইকেট পেয়েছেন রশিদ, স্টোকস, ক্রিস ওকস ও স্যাম কারান।

মাঝারি লক্ষ্যতাড়ায় ব্যাটিংয়ে নেমে শুরুতেই বাজিমাত করেছে ইংলিশ ওপেনাররা। জস বাটলার ও অ্যালেক্স হেলসের ৭৫ রানের উদ্বোধনী জুটিটি এসেছে মাত্র ৪৪ বলে। সেখানেই ম্যাচটা প্রায় জিতে গিয়েছিল ইংলিশরা।

তবে ঘুরে দাঁড়িয়েছে লড়াকু লঙ্কানরা। ৪৪ রানের ব্যবধানে ইংলিশদের ৬ ব্যাটারকে সাজঘরে ফিরিয়ে ম্যাচেও ফিরেছিল। কিন্তু শেষ ওভারের খেলায় হার মানতে হয় দাসুন শানাকার দলকে। ৩৬ বলে ৪২ রান করে ইংল্যান্ডকে জয়ের বন্দরে নিয়ে যান স্টোকস।