সিলেটWednesday , 9 November 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ঢাবিতে শিক্ষার্থীকে পিটিয়ে হাসপাতালে পাঠালেন ছাত্রলীগ কর্মী

Link Copied!

স্টাফ রিপোর্টার:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের এক শিক্ষার্থীকে মারধর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে হলের ১১০০১ নম্বর রুমে এই ঘটনা ঘটে।

অভিযুক্ত ছাত্রলীগ কর্মীর নাম মোনাফ প্রান্ত। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি হল ছাত্রলীগের সদস্য। ভুক্তভোগী শিক্ষার্থীর নাম রাসেল মাহমুদ। তিনি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী জানান, হল ছাত্রলীগের কমিটি হওয়ার পর এলাকাভিত্তিক গ্রুপ আলাদা হয়ে যাচ্ছে। ফলে বিভিন্ন রুমে নতুন করে অনেকে শিফট হচ্ছেন। ভুক্তভোগী শিক্ষার্থী রাসেল যে রুমে থাকতেন, আজ রাতে সেই রুমে শিফট হন অভিযুক্ত প্রান্ত। ভুক্তভোগী শিক্ষার্থীর অন্য একটি রুমে শিফট হতে একটু দেরি হয়।

এর জেরে প্রান্ত কক্ষে এসে রাসেলের সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হন। এক পর্যায়ে হাতের কাছে রড পেয়ে তা দিয়ে রাসেলকে মারধর করেন। মুখে থাপ্পড় দেন। মারধরের কারণে রাসেল তার কোমরে আঘাত পান। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেন রাসেল।

ভুক্তভোগী শিক্ষার্থী রাসেল মাহমুদ বলেন, আমাদের রুম পরিবর্তন চলছে। আমি রিডিং রুমে ছিলাম। রুমে এসে দেখি প্রান্ত (অভিযুক্ত) আমার রুমে শুয়ে আছে। আমি রুমে ঢুকার সঙ্গে সঙ্গে সে বলে, এখনো রুম থেকে সব জিনিস নিয়ে যাসনি কেন? তাড়াতাড়ি নিয়ে যা।

তিনি বলেন, আমি তখন তাকে একটু দেরিতে বের হওয়ার কথা বলতেই সে আমাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। এরপর রড দিয়ে বেধড়ক মারপিট শুরু করে। আমি হাত দিয়ে আটকানোর চেষ্টা করি। আমার কোমর, হাত ও পেছনে রড দিয়ে সে আঘাত করে। পরে বন্ধুরা এসে আমাকে রক্ষা করে ঢাকা মেডিকেলে নিয়ে আসে।

শিক্ষার্থীরা জানান, প্রান্ত খুবই উগ্র মেজাজের। প্রায়ই বিভিন্ন বিষয় নিয়ে বন্ধুদের সঙ্গে ঝগড়া করেন। জুনিয়রদেরও মারধর করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গভীর রাতে জুনিয়রদের রুমে গিয়ে ঘুম থেকে উঠিয়ে গালাগালি করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

রাসেলকে মারধরের বিষয়টি পুরোপুরি অস্বীকার করেন অভিযুক্ত ছাত্রলীগ কর্মী মোনাফ প্রান্ত। তিনি বলেন, এরকম কোন কিছুই হয়নি। রাসেল আমার বন্ধু হয়। রুম নিয়ে জাস্ট একটু তর্কাতর্কি হয়েছে। পরে সিনিয়র ভাইরা এসে সমাধান করে দিয়েছেন।

এ বিষয়ে বিজয় একাত্তর হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউনুস বলেন, ঘটনাটি দুজনের ব্যক্তিগত বিষয়। তবুও বিষয়টি প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে আমরা সাংগঠনিকভাবে ব্যবস্থা নেব।