সিলেটMonday , 14 November 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ছাত্র অধিকারের ১৫ জনের জামিন, এখনই মুক্তি মিলছে না

Link Copied!

আদালত প্রতিবেদক:
রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিনের দায়ের করা মামলায় ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসানসহ ১৫ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

জামিন পাওয়া অপর আসামিরা হলেন- ছাত্র অধিকারের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মোয়াজ্জেম হোসেন রনি, ছাত্র অধিকারের নেতা আরিফুল ইসলাম, তসলিম হোসাইন অভি, তাওহীদুল ইসলাম তুহিন, মামনুর রশিদ, এইচ এম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, ওমর ফারুক জিহাদ, আবু কাউছার, শাহ ওয়ালিউল্লাহ, মো. রাকিব, সাজ্জাদ হোসেন পারভেজ ও রাকিব।

সোমবার (১৪ নভেম্বর) ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ বিলকিস আক্তার শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী এরশাদ সিদ্দিকী এ তথ্য নিশ্চিত করে বলেন, ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিনের করা মামলায় ছাত্র অধিকারের নাজমুল হাসানসহ ১৫ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। তাদের বিরুদ্ধে আরেকটি মামলায় জামিন শুনানি ২০ নভেম্বর অনুষ্ঠিত হবে। ওইদিন জামিন মঞ্জুর হলে তাদের মুক্তিতে আর বাধা থাকবে না।

এর আগে ৭ নভেম্বর ঢাকার অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়দা হাফসা ঝুমা দুই মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্র অধিকার পরিষদের সভাপতি আখতার হোসেন ও সম্পাদক আকরাম হোসেনসহ ৮ জনের জামিন মঞ্জুর করেন।

গত ৭ অক্টোবর বিকেলে বুয়েটে ছাত্রলীগ কর্মীদের মারধরে নিহত আবরার ফাহাদের মৃত্যুর ৩ বছর পূর্তি উপলক্ষে স্মরণ সভার আয়োজন করে ‘আবরার ফাহাদ স্মৃতি পরিষদ’। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা ওই সভায় যোগ দেন এবং বক্তব্য রাখেন।

টিএসসির রাজু ভাস্কর্যে আয়োজিত ওই সভায় ছাত্রলীগের বিরুদ্ধে হামলা ও ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের মারধরের অভিযোগ ওঠে। এসময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীও আহত হন। ওই ঘটনায় ৮ অক্টোবর মামলা করে ছাত্রলীগ।