সিলেটSaturday , 19 November 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

সিলেটের সমাবেশে সাইফুর রহমান-ইলিয়াস আলী!

Link Copied!

স্টাফ রিপোর্টার:
সাইফুর রহমান প্রয়াত হয়েছেন বহু বছর আগে। বহু বছর ধরে ‘নিখোঁজ’ আছেন ইলিয়াস আলী। তবে দৃশ্যমান না থেকেও সিলেটে আজ বিএনপির সমাবেশে যেন আছেন বিএনপির এই দুই নেতা।

নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা মাঠের পূর্বপ্রান্তে সমাবেশের মঞ্চ বানিয়েছে বিএনপি। পশ্চিমমুখী এই মঞ্চের বাম পাশে বিলবোর্ডের মতো করে সাইফুর রহমান ও ইলিয়াস আলীর দুটি ছবি টানানো হয়েছে।

ছবি দুটি দলীয় নেতা-কর্মীদের দৃষ্টি কাড়ছে। আর তাঁদের ছবি টানানোয় প্রশংসা কুড়াচ্ছেন আয়োজনের দায়িত্বে থাকা নেতারা।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, ‘সাইফুর রহমান সিলেট বিভাগের উন্নয়নের রূপকার। দল-মত নির্বিশেষে মানুষ তাঁকে শ্রদ্ধা করে। ইলিয়াস আলী তুখোড় নেতা। এ দুজনকে আমরা সবাই শ্রদ্ধাভরে স্মরণ করি। তাদের প্রতি ভালোবাসা থেকে বড় আকারের ছবি সমাবেশস্থলে টানানো হয়েছে।’

তিনি জানান, আজকের সমাবেশ থেকে ইলিয়াস আলীর সন্ধান দাবি করা হবে।

বিএনপি সূত্র জানায়, দলটির প্রভাবশালী নেতাদের একজন ছিলেন এম সাইফুর রহমান। কয়েক দফায় সংসদে ১২ বার বাজেট পেশ করেন তিনি। ২০০৯ সালে সড়ক দুর্ঘটনায় মারা যান সাইফুর।

অন্যদিকে, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস আলী পরবর্তীতে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হন। সিলেট-২ আসনের সংসদ সদস্যও ছিলেন তিনি। সাংগঠনিক দক্ষতায় নজর কেড়েছিলেন তিনি। ২০১২ সালের এপ্রিলে তাঁকে ‘গুম’ করা হয় বলে বিএনপির অভিযোগ।