সিলেটSaturday , 19 November 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

সিলেটে পরিবহন ধর্মঘটে দুর্ভোগে সাধারণ মানুষ

Link Copied!

স্টাফ রিপোর্টার:
সিলেটে বিএনপির গণসমাবেশ ঘিরে শনিবার পরিবহন ধর্মঘটের কারণে সকাল থেকে নগরে গণপরিবহন চলাচল বন্ধ আছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরের সাধারণ মানুষ।

আজ সকাল থেকে সিলেট নগরের সুবিদবাজার, লামাবাজর, জিন্দাবাজার, বন্দরবাজার, তালতলা মোড় ঘুরে দেখা গেছে, জরুরি কাজে বের হওয়া সাধারণ যাত্রীরা বিভিন্ন মোড়ে দাঁড়িয়ে পরিবহনের জন্য অপেক্ষা করছেন। মাঝেমধ্যে দু-একটি সিএনজি চালিত অটোরিকশা, রিকশা চলাচল করলেও নগরে অন্য কোনো ধরনের যানবাহন একেবারেই চলতে দেখা যায়নি। ঘণ্টার পর ঘন্টা ধরে দাঁড়িয়ে আছেন যাত্রীরা, কোনো ধরনের যানবাহন পাচ্ছেন না।

পরিবহন ধর্মঘটের কারণে আজ সিলেট নগরের অনেক বিপণিবিতান খোলা হয়নি। নগরের অধিকাংশ দোকানপাট বন্ধ আছে। ধর্মঘটের কারণে যানবাহন না চলায় নগরে মানুষ কম। যারা আছেন তারা সমাবেশ মুখি।

সিলেট জেলায় আজ সকাল-সন্ধ্যা পৃথকভাবে পরিবহন ধর্মঘট ডেকেছে দুটি সংগঠন। এর একটি সিলেট জেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতি, অন্যটি সিলেট জেলা শ্রমিক ঐক্য পরিষদ।

এর মধ্যে জেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতি ধর্মঘট ডেকেছে সিএনজিচালিত অটোরিকশায় যাত্রীদের নিরাপত্তাবেষ্টনী লাগানোসহ দুই দফা দাবিতে। আর জেলা শ্রমিক ঐক্য পরিষদ ধর্মঘট ডেকেছে সিলেটে বন্ধ থাকা সব কটি পাথর কোয়ারি চালুসহ চার দফা দাবিতে। এ ছাড়া পরিবহন ধর্মঘটের কারণে শুক্রবার থেকে সিলেটের সঙ্গে বিভাগের অপর তিন জেলার যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় গতকাল থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত পরিবহন ধর্মঘট চলছে।

শনিবার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপির গণসমাবেশের দিন দিনব্যাপী বাস ধর্মঘটের ডাক দিয়েছে জেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতি। এই ধর্মঘট ডাকার পেছনে সরকারের ইন্ধন রয়েছে বলে অভিযোগ বিএনপির নেতাদের। বিএনপির নেতা-কর্মীরা সমাবেশে উপস্থিত হতে যাতে বিড়ম্বনায় পড়েন, সে জন্যই এ ধর্মঘট ডাকা হয়েছে বলে দাবি তাঁদের। এর আগেও দেশের বিভিন্ন স্থানে বিএনপির গণসমাবেশের আগে এভাবেই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিল।
ধর্মঘটের কারণে সকাল থেকে সব রুটে বাসসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তি পড়েছেন সাধারণ যাত্রীরা।

এদিকে রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে ধর্মঘট ডাকায় অনেক শ্রমিক ক্ষোভ প্রকাশ করেছেন। আনুষ্ঠানিকভাবে এক দিন ধর্মঘট ডাকা হলেও আগের দিন থেকেই বাস বন্ধ হয়ে আছে। রোজগার কমে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করলেন অনেক শ্রমিকরা।

এই সংবাদটি পড়া হয়েছে : 994 বার