সিলেটMonday , 28 November 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

বেলজিয়ামের কাজটা কঠিন করল ক্রোয়েশিয়া

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
গ্রুপ পর্বের লড়াইয়ে মরক্কোর কাছে হেরে এমনিতেই নড়বড়ে অবস্থা বেলজিয়ামের। তবে ক্রোয়েশিয়ার বিপক্ষে যেভাবে শুরু করেছিল কানাডা, তাতে ভালো অবস্থানেও থাকতে পারতো গত বারের সেমিফাইনালিস্টরা। কিন্তু সে সুযোগটা দিল না লুকা মদ্রিচের দল। কানাডাকে বড় ব্যবধানে হারিয়ে বেলজিয়েমের কাজটা বেশ কঠিন করে দিল গত বারের রানার আপরা।

খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সোমবার কানাডাকে ৪-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। জোড়া গোল করেছেন আন্দ্রেজ ক্রামারিচ। একটি করে গোল করেছেন মার্কো লিভাহা ও লোভ্রো মাজের।

ক্রোয়েশিয়ার এই জয়ে এফ গ্রুপের লড়াইটা এখন বেশ জমজমাট। শেষ ষোলর টিকিট নিশ্চিত করতে শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে এখন জয়ের বিকল্প নেই বেলজিয়েমের। অন্যদিকে সে ম্যাচে ড্র করলেই নক আউটে উঠে যাবে ক্রোয়েশিয়া। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ভালো অবস্থানে আছে মরক্কোও। শেষ ম্যাচে কানাডার বিপক্ষে জিতলে নিশ্চিতভাবে শেষ ষোলতে যাবে আফ্রিকার দলটি।

ম্যাচের শুরুটা ছিল দারুণ। আলফানসো ডেভিসের গোলে ১ মিনিট ৮ সেকেন্ডেই এগিয়ে যায় কানাডা। তাহোন বিউকানানের ক্রস থেকে দুর্দান্ত হেডে জালে পাঠান ডেভিস। এ গোলের মধ্যদিয়ে কানাডার বিশ্বকাপ ইতিহাসে নতুন দিগন্তের সূচনা করেন ডেভিস। আমেরিকা অঞ্চলের দেশটির বিশ্বকাপে গোলদাতা হলেন তিনি।

লিড নেওয়ার পর থেকে রক্ষণাত্মক খেলতে শুরু করে কানাডা। সুযোগ পেয়ে চড়াও হয় ক্রোয়েশিয়া। ৩৫তম মিনিটে খুব কাছ থেকে লিভাইয়ার শট ঠেকিয়ে কানডার ত্রাতা গোলরক্ষক মিলান বোরিয়ান। তবে গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি মদ্রিচদের। ৩৭তম মিনিটে ইভান পেরিসিচের চমৎকার অ্যাসিস্টে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ক্রামারিচ।

ডেডলক ভাঙার পর লিড নিতে ক্রোয়েশিয়ার সময় লেগেছে ৭ মিনিট। ৪৪তম মিনিটে ডি-বক্সের মাথায় বল পেয়ে বুলেট গতির শটে বোরিয়ানকে এড়িয়ে জাল খুঁজে নেন লিভাহা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ তৈরি করে কানাডা। ৪৮তম মিনিটে জোনাথন ওসোরিওর শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ডেভিসের গোলের পর এটাই ছিল তাদের প্রথম চেষ্টা!

৭০তম মিনিটে ক্রামারিচের দ্বিতীয় গোলে ৩-১-এ এগিয়ে যায় ক্রোয়েশিয়া। পেরিসিচের কাছ থেকে পেনাল্টি স্পটের কাছে বল পেয়ে আলতো টোকায় জায়গা করে নেন ক্রামারিচ। পরে দূরের পোস্ট দিয়ে খুঁজে নেন জালের ঠিকানা।

ম্যাচের শেষদিকে ব্যবধান কমানোর চেষ্টা করে কানাডা। কিন্তু লোভ্রো মাজের গোলে কমানো তো দূরের কথা আরও বড় ব্যবধান নিয়ে মাঠ ছাড়তে হয় দলটিকে।

এই সংবাদটি পড়া হয়েছে : 994 বার