সিলেটMonday , 5 December 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

মাদকমুক্ত দেশ গড়তে নিজের ঘর থেকে আন্দোলন শুরু করতে হবে

Link Copied!

স্টাফ রিপোর্টার:
মাদকমুক্ত দেশ গড়তে হলে নিজের ঘর থেকে আন্দোলন শুরু করতে হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। রোববার (৪ ডিসেম্বর) বিকেলে সিলেটের বিশ্বনাথ পৌর শহরের নতুন বাজার এলাকায় ‘মানস’ সিলেট জেলা, বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলা শাখা আয়োজিত মাদকবিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকমুক্ত দেশ গড়তে আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাদকের ভয়াবহতা থেকে রক্ষা পেতে এর প্রতিরোধে সবাইকে পারিবারিকভাবে সচেতন হতে হবে। মাদকমুক্ত দেশ গড়তে হলে নিজের ঘর থেকে আন্দোলন শুরু করতে হবে। দেশের প্রতিটি ঘরে ঘরে মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুললেই মাদকমুক্ত দেশ গড়ে তোলা সম্ভব। মাদকের প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীও জিরো টলারেন্সে আছে।

তিনি আরও বলেন, আমরা বিজয়ী জাতি। আমরা যদি মাদকের বিরুদ্ধে সবাই সোচ্চার হই ও ঘরে ঘরে মাদকবিরোধী আন্দোলনে শামিল হই, তবে আমরা মাদকের বিরুদ্ধেও জয়ী হব। মাদকের এই অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারি সংস্থা ও সমাজের সব শ্রেণি পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী।

মানস’র প্রতিষ্ঠাতা ও সভাপতি একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা ড. অরুপ রতন চৌধুরীর সভাপতিত্বে এবং সংগঠক আয়শা মুন্নী ও শিক্ষক হিমাংশু রায় হিমেলের পরিচালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. স্বরবিন্দু ভট্টাচার্য, অতিরিক্ত পুলিশ সুপার শাহরিয়ার বিন সালেহ, বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান এবং বিশ্বনাথ পৌরসভার চেয়ারম্যান মো. মহিবুর রহমান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অ্যাডভোকেট কল্যাণ চৌধুরী, মানপত্র পাঠ করেন সমর কান্তি দে।

এই সংবাদটি পড়া হয়েছে : 987 বার