সিলেটWednesday , 7 December 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

১০ ডিসেম্বর সমাবেশের প্রচারণায় আইনজীবীদের পথসভা

Link Copied!

আদালত প্রতিবেদক:
আগামী ১০ ডিসেম্বর বিএনপির ডাকা গণসমাবেশকে কেন্দ্র করে প্রচারণায় নেমেছেন বিএনপিপন্থী আইনজীবীরা। সমাবেশকে সফল করতে পথসভা ও লিফলেট বিতরণ করেছেন তারা।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুর পৌনে ১২টায় ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে পথসভা বের করেন বিএনপিপন্থী আইনজীবীরা। পথসভাটি ঢাকা জজ কোর্ট, সিএমএম আদালত প্রদক্ষিণ করে আইনজীবী সমিতি ভবনের সামনে গিয়ে শেষ হয়।

পথসভার নেতৃত্ব দেন বিএনপিপন্থি আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, আপনারা জানেন সমগ্র বাংলাদেশের একটি শান্তিপূর্ণ আন্দোলন করে সেই আন্দোলনের সফল সমাপ্তির জন্য আগামী ১০ ডিসেম্বর বিএনপি ঢাকায় সমাবেশ করবে। বাংলাদেশের সর্বস্তরের জনগণ স্বতঃস্ফূর্তভাবে সমাবেশে অংশ নেওয়ায় সরকার ভীত। তাই অতীতের ন্যায় সমাবেশকে বাধাগ্রস্ত করতে সরকার মরিয়া হয়ে গেছে। অন্যায়ভাবে রাজনৈতিক ব্যক্তিবর্গের বাড়িতে হানা দিচ্ছে। মামলায় হাজিরা দিতে আসার সময় তাদের গ্রেপ্তার করা হচ্ছে অথবা পরোয়ানা জারি করা হচ্ছে। আমরা এ অন্যায়কে মেনে নিতে পারিনা।

আদালতকে এই সরকার রাজনৈতিকভাবে নিয়ন্ত্রণ করার অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে চাপ দিয়ে যাচ্ছে। আদালতকে ব্যবহার করে এই সরকার রাজনৈতিক ব্যক্তিদের জামিন বাতিল করছে। আমরা এটা মেনে নিতে পারি না।

এই সংবাদটি পড়া হয়েছে : 987 বার