সিলেটSaturday , 24 December 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

দুবাইয়ে গাড়ি দুর্ঘটনা, বাংলাদেশি-ভারতীয়কে কোটি টাকা জরিমানা

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক :
মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে গাড়ি চাপায় দুই নারীর প্রাণহানির ঘটনায় অভিযুক্ত এক বালাদেশি ও এক ভারতীয় নাগরিককে ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়েছে। দুই নারীর প্রাণহানির এই ঘটনায় মোট এক কোটি ১৫ লাখ টাকার বেশি ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে দুবাইয়ের একটি আদালত।

আমিরাতের স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, গত জুলাইয়ে দুবাই শহরে গাড়ি দুর্ঘটনায় দুই সৌদি নারীর প্রাণহানি ঘটে। এই দুর্ঘটনার দায়ে ৪৮ বছর বয়সী বাংলাদেশি ও ভারতীয় দুই নাগরিককে দোষী সাব্যস্ত করেছে দুবাইয়ের আদালত।

আদালতের বিচারকরা এই দুই প্রবাসীকে রেকর্ড ৪ লাখ আমিরাতি দিরহাম (বাংলাদেশি ১ কোটি ১৫ লাখ ২৬ হাজার ৫৯ টাকা) ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছেন।

দুবাইয়ের একটি আদালত তাদের দোষী সাব্যস্ত করেছে। ভারতীয় বংশোদ্ভূত চালককে ট্রাফিক আইন লঙ্ঘনের দায়ে ২ হাজার দিরহাম জরিমানা এবং দুর্ঘটনায় দুই নারীর মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ৮০ হাজার দিরহাম ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়েছে। জরিমানার বাকি টাকা বাংলাদেশি ওই চালককে মৃত নারীর পরিবারকে দিতে বলা হয়েছে।

আমিরাতের স্থানীয় দৈনিক দ্য ন্যাশনাল বলছে, গত ৩ জুলাই দুবাইয়ের আল-বারশা এলাকায় গাড়ি দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের অর্থ প্রদানের জন্য দুবাইয়ের আদালত ওই দুই ব্যক্তিকে নির্দেশ দিয়েছে।

দুবাইয়ে ট্রাফিক আদালতকে পুলিশ বলেছিল, আল-বারশা এলাকায় গাড়ি দুর্ঘটনায় দুই সৌদি নারীর মৃত্যুর ঘটনায় যে দুই চালককে গ্রেপ্তার করা হয়েছে; তাদের একজন বাংলাদেশি এবং অন্যজন ভারতীয় নাগরিক। তাদের উভয়ের বয়স ৪৮ বছর।

ঘটনার দিন বেপরোয়া গতিতে গাড়ি চালিয়েছিলেন তারা। দুটি গাড়ির সংঘর্ষের পরপরই ওই দুই নারী মারা যান। নিহতদের পরিবারের অন্য আরও চার সদস্য এই দুর্ঘটনায় আহত হয়েছিলেন।

দ্য ন্যাশনালের প্রতিবেদন অনুযায়ী, দুর্ঘটনার দিন রাস্তার মাঝখানে গাড়ি থামিয়ে বিপরীত দিকে যাওয়ার চেষ্টা করছিলেন বাংলাদেশি ওই চালক। এ সময় অন্য একটি গাড়ি সামনে রাস্তার মাঝখানে চলে আসে এবং সেই গাড়ির চালক বাংলাদেশি চালকের ওই গাড়ি দেখতে পাননি। মুহূর্তের মধ্যে সেটিতে আঘাত হানে ভারতীয় চালকের গাড়ি।

পরে উভয় গাড়ি ছিটকে গিয়ে তৃতীয় আরেকটি গাড়িতে আঘাত হানে। ওই গাড়িতে সৌদি আরবের একটি পরিবারের সদস্যরা ছিলেন। এতে এই গাড়ির দুই নারী যাত্রী ঘটনাস্থলেই মারা যান এবং অন্য চারজন গুরুতর আহত হন।

এই সংবাদটি পড়া হয়েছে : 987 বার