সিলেটSunday , 25 December 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

বিএএফ শাহীন কলেজের ফুটওভার ব্রিজে বসবে এসকেলেটর

Link Copied!

স্টাফ রিপোর্টার:
রাজধানীর তেজগাঁওয়ে বিএএফ শাহীন কলেজ সংলগ্ন ফুটওভার ব্রিজে অত্যাধুনিক এসকেলেটর (চলন্ত সিঁড়ি) বসানো হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। শিক্ষার্থী ও পথচারীদের সুবিধার কথা বিবেচনা করে সেখানে এসকেলেটর বসানো হবে।

রোববার (২৫ ডিসেম্বর) রাজধানীর বিএএফ শাহিন কলেজ মাঠে এক্স শাহীন অ্যাসোসিয়েশন অব ঢাকার (ইসাড) পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইসাডের প্রতিষ্ঠাতা সভাপতি মেয়র আতিকুল ইসলাম বলেন, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন, বিদ্যা অর্জন সহজ, কিন্তু শিক্ষা অর্জন করা সহজ নয়। এখান থেকে আমরা সে ‘শিক্ষা’ অর্জন করেছি। বড়দের শ্রদ্ধা করা, ছোটদের ভালবাসার যে শিক্ষা সেটি পেয়েছি। আমরা যেমন বিদ্যা অর্জন করেছি, তেমনি শিক্ষাও পেয়েছি। শাহীন স্কুল আমাকে আজকের অবস্থানে আসতে সাহায্য করেছে।

মেয়র আরও বলেন, ঢাকায় যতগুলো কলেজ আছে, তারমধ্যে শাহীন কলেজ অন্যতম। শাহীন কলেজে রয়েছে বড় খেলার মাঠ। এখানে ক্রিকেট, ফুটবল ও ভলিবলসহ বিভিন্ন খেলার সুযোগ রয়েছে। আমরা গর্ববোধ করি। এই প্রতিষ্ঠান পড়ালেখার পাশাপাশি আমাদের শিখিয়েছে বড়দের শ্রদ্ধা করা, মানুষের বিপদে পাশে দাঁড়াতে হয়। এই প্রতিষ্ঠানের ঋণ শোধ করা সম্ভব নয়। আজকে আমি ঢাকা উত্তরের মেয়র। শাহিন কলেজই আমার ভিত্তি তৈরি করে দিয়েছে।

আতিকুল ইসলাম বলেন, এই কলেজের মাঠ আমাকে ডাকে, ক্লাস রুম আমাকে এখনো ডাকে। বঙ্গবন্ধুর জেষ্ঠ্য পুত্র শহীদ শেখ কামাল এই প্রতিষ্ঠানের ছাত্র ছিলেন। শেখ কামাল এই মাঠে খেলাধুলা করেছেন, এই ক্যাম্পাসে দলবেঁধে ঘুরে বেড়িয়েছেন। তার স্মৃতি আমাদের অনুপ্রেরণা, আমাদের শক্তি।

এসময় শহীদ শেখ কামালের নামে কলেজের ভবনের নামকরণের জন্য আহ্বান জানিয়ে ডিএনসিসি মেয়র বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে। শেখ কামালের নামে ভবন ও লাইব্রেরির নামকরণ হলে ভবিষ্যৎ প্রজন্ম তার সম্পর্কে জানতে পারবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিএএফ শাহীন কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল জাহিদুর রহমান, ইসাডের সাবেক সভাপতি ও উপদেষ্টা জিয়া শামসি ও বিএএফ শাহীন কলেজের প্রিন্সিপাল গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাকসহ আরও অনেকে।

এই সংবাদটি পড়া হয়েছে : 987 বার