সিলেটMonday , 26 December 2022
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

রাশিয়া-আমেরিকা কেউ নাক গলাক এটা চাই না-পররাষ্ট্রমন্ত্রী

Link Copied!

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ ইস্যুতে আমেরিকাসহ পশ্চিমাদের বিরুদ্ধে রাশিয়ার অনভিপ্রেত বিবৃতিতে বিব্রত বাংলাদেশ। একই সঙ্গে বাংলাদেশের রাজনীতি, মানবাধিকার এবং নির্বাচন নিয়ে পশ্চিমাদের পরামর্শেও বিরক্ত সরকার। বাংলাদেশকে ম্যাচিউর কান্ট্রি উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সোমবার বলেন, আমরা চাই না রাশিয়া, আমেরিকা কেউ আমাদের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাক, এটা তাদের বিষয় নয়। আমরা বলেছি যে তাদের কি ব্যবহার করতে হবে। তাদের জন্য নিয়ম আছে এবং সে অনুযায়ী তারা কথা বলবে। আমরা আমেরিকা পশ্চিমা দেশ সম্পর্কে বলেছি, অন্য দেশ সম্পর্কেও আমাদের একই বক্তব্য।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নে তিনি এই প্রতিক্রিয়া জানান। তিনি বলেন, আওয়ামী লীগ নির্বাচন ছাড়া অন্য কোনোভাবে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ সব সময় গণতন্ত্র, মানবাধিকার, ন্যায়বিচার এবং মানবিক মর্যাদাবোধ সমুন্নত রেখেছে। এসব নিয়ে আমাদের আন্তরিকতার কোনো অভাব নেই। আমি নিশ্চিত নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু স্বচ্ছ এবং অন্তর্ভুক্তিমূলক।

রাশিয়া কেন বলছে এটি তাদের জিজ্ঞাসা করুন। আমরা চাই প্রত্যেক দেশ যে নিয়ম আছে, জেনেভা কনভেনশন আছে সে অনুযায়ী কাজ করবে, আমাদের আভ্যন্তরীণ বিষয়ে নাক গলাবে না। আমরা পরিপক্ব, স্বাধীন, স্বার্বভৌম দেশ এটা সবার মনে রাখা উচিত। আমার এই বক্তব্য রাশিয়া, আমেরিকার সবার জন্য প্রযোজ্য।

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার