সিলেটMonday , 2 January 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

সিলেটে এক বছরে পানিতে ডুবে ৯১ মৃত্যু

Link Copied!

স্টাফ রিপোর্টার:
গত বছরে পানিতে ডুবে সিলেট বিভাগে ৯১ জনের মৃত্যু হয়েছে। যাদের সিংহভাগই শিশু। তবে মৃত্যুহারে দেশের অন্যান্য বিভাগ থেকে তুলনামূলক ভালো অবস্থানে আছে সিলেট।

গ্লোবাল হেলথ অ্যাডভোকেসি ইনকিউবেটরের (জিএইচএআই) সহযোগিতায় গণমাধ্যম উন্নয়ন ও যোগাযোগবিষয়ক প্রতিষ্ঠান সমষ্টি’র প্রতিবেদনে ওঠে এসেছে এমন তথ্য। দেশের জাতীয় ও স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে প্রতিবেদন প্রকাশ করেছে তারা। ২০২২ সালের পানিতে ডুবে এক হাজার ১৩০টি মৃত্যুর ঘটনা বিশ্লেষণ করা হয়েছে।

প্রতিবেদন অনুসারে, ২০২২ সালে দেশে সর্বোচ্চ ২৮২ জন পানিতে ডুবে মারা গেছেন চট্টগ্রাম বিভাগে। এরপর পর্যায়ক্রমে রংপুর বিভাগে ১৬০, ঢাকায় ১৪৯, বরিশালে ১৩১, রাজশাহীতে ১১০, ময়মনসিংহে ১০৪, খুলনায় ১০৩ এবং সিলেট বিভাগে ৯১ জন মারা গেছেন।

পানিতে ডুবে মারা যাওয়াদের মধ্যে নারী ৪১২ জন, তন্মধ্যে কন্যাশিশু ৪০০ জন। আর পুরুষ ৭০৮ জন, তন্মধ্যে শিশু ৬৬৪ জন। এ ছাড়া ১০ জনের লৈঙ্গিক পরিচয় নিশ্চিত হওয়া যায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এদিকে, গত বছরের আগস্টে সর্বোচ্চ ১৬২ জনের মৃত্যু হয় পানিতে ডুবে। এ ছাড়া জুনে ১৪৩ জন, মে ও সেপ্টেম্বর মাসে ১২৮ জন করে মারা যান।

এই সংবাদটি পড়া হয়েছে : 987 বার