সিলেটWednesday , 11 January 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

বিএনপির গণঅবস্থান : বিশৃঙ্খলা এড়াতে বাড়তি পুলিশ মোতায়েন

Link Copied!

স্টাফ রিপোর্টার:
রাজধানীতে বিএনপির গণঅবস্থানকে কেন্দ্র করে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বুধবার (১১ জানুয়ারি) বেলা ১১টা শুরু হওয়া বিএনপির এ কর্মসূচি চলবে দুপুর ২টা পর্যন্ত। বিএনপির কর্মসূচি চলাকালীন পর্যন্ত পুলিশের বাড়তি মোতায়েন থাকবে বলে জানা গেছে।

বুধবার সকাল ৮টা থেকে রাজধানীর মতিঝিল, নয়াপল্টন, পুরানা পল্টন, বিজয়নগর ও শান্তিনগর এলাকায় পুলিশকে অবস্থান নিতে দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, এসব এলাকায় সকাল থেকেই ধীরে ধীরে বিএনপি নেতাকর্মীরা উপস্থিত হচ্ছেন। অন্যদিকে সকাল থেকে এসব এলাকায় দায়িত্বরত পুলিশের সংখ্যাও ধীরে ধীরে বাড়তে থাকে। পুলিশ সদস্যরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়ে এসব এলাকায় সতর্কতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করছেন।

সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে কোনো ধরনের জনদুর্ভোগ যেন সৃষ্টি না হয় সে বিষয়ে তারা খেয়াল রাখছেন। এছাড়া কর্মসূচি স্থল ও এর আশপাশের এলাকায় যেন কোনোভাবে নিরাপত্তা পরিস্থিতির অবনতি না ঘটে সেই লক্ষ্যে তারা সতর্ক অবস্থায় রয়েছে।

এ বিষয়ে বিএনপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে আমাদের বাড়তি ফোর্স মোতায়ন রয়েছে। বিএনপির কর্মসূচি স্থান ও এর আশপাশের এলাকায় যেন নিরাপত্তা পরিস্থিতির বিঘ্ন না ঘটে এবং বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি নয় সেই লক্ষ্যে আমরা সতর্ক অবস্থায় রয়েছি।

এদিকে মঙ্গলবার বিএনপিকে রাজধানীতে গণঅবস্থানের অনুমতি দেওয়ার পর ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক সাংবাদিকদের বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি করবে বলে, আমরা তাদের গণঅবস্থানের অনুমতি দিয়েছি। তাই তাদের বিশেষভাবে অনুরোধ করেছি, তারা যেন রাস্তা অবরোধ না করেন। বিশেষ করে যান চলাচল বন্ধ করে ও জনদুর্ভোগ সৃষ্টি করে কোনো রাজনৈতিক কর্মসূচি যেন না করা হয়। তারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হলে আমাদের তরফ থেকে সব ধরনের নিরাপত্তাসহ অন্যান্য সহযোগিতা পাবেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 989 বার