সিলেটTuesday , 17 January 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

৩০ বছর পর ইতালির মোস্ট ওয়ান্টেড মাফিয়া গ্রেপ্তার

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:
ইউরোপের দেশ ইতালির মোস্ট ওয়ান্টেড মাফিয়া বস মাতেও মেসিনা দেনারোকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৬ জানুয়ারি) পালমেরোর সিসিলি শহরের একটি প্রাইভেট হাসপাতাল থেকে তাকে আটক করা হয়। সেখানে ছদ্মনামে ক্যান্সার চিকিৎসার জন্য গিয়েছিলেন তিনি। মাতেও মেসিনা ‘কোসা নোস্টরা’ নামের একটি মাফিয়া গ্রুপের বস ছিলেন।

হত্যার দায়ে কারাদণ্ডপ্রাপ্ত মাতেও মেসিনাকে সেই ১৯৯৩ সাল থেকে খুঁজছিল পুলিশ। দীর্ঘ ৩০ বছর পর আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর জালে ধরা পড়েছেন তিনি।

মাতেও মেসিনা ‘দিয়াবোলিক’ এবং ‘ইউ সিক্কো’ এ দু’টি ডাক নামে পরিচিত। মাফিয়া বিরোধী কৌঁসুলি জিওভান্নি ফ্যালকন এবং পাওলো বোরসেলিনোকে হত্যার দায়ে ১৯৯২ সালে তার অনুপস্থিতেই তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। ওই দুই কৌঁসুলিকে হত্যার বিষয়টি পুরো ইতালিকে নাড়া দিয়েছিল। ওই ঘটনার পর কোসা নোস্টরা মাফিয়া গ্রুপের ওপর ধরপাকড় চালায় পুলিশ।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, ৬০ বছর বয়সী মাতেও মেসিনাকে ইতালির পালমেরোর সিসিলির লা মাদলেনা নামের একটি হাসপাতাল থেকে দুইজন পুলিশ সদস্য বের করে নিয়ে আসেন। তাকে একটি ছোটো ভ্যানে তোলা হয়। আটকের সময় জ্যাকেট, সানগ্লাস এবং ধূসর ও সাদা রঙের একটি ওলের টুপি পরা ছিলেন তিনি।

আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী জানিয়েছে, মাতেও বর্তমানে ক্যান্সার আক্রান্ত। তিনি ক্যামোথেরাপি নিচ্ছেন। গত বছর একটি অস্ত্রেপচারও করিয়েছেন তিনি।

পালমেরোর কৌঁসুলি মারিও দে লুসিয়া বলেছেন, ‘আমরা তদন্তের একটি সূত্র পেয়েছিলাম। সেই সুবাদে আজ এ গ্রেপ্তারের ঘটনা ঘটল।’

পুলিশ জানিয়েছে, পলাতক আসামীকে হাসপাতালে নিয়ে যাওয়ার অপরাধে আরেক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের পুলিশ একটি অজ্ঞাতস্থানে নিয়ে গেছে।

 

এই সংবাদটি পড়া হয়েছে : 987 বার