সিলেটWednesday , 18 January 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

পা দিয়ে তীর ছুড়ে তরুণীর বিশ্বরেকর্ড

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:
ধনুক দিয়ে তীর ছোড়া কঠিনতম খেলাগুলোর মধ্যে একটি। হাত ও চোখ সর্বোচ্চ ব্যবহার করলে সঙ্গে দক্ষতা থাকলে নিশানায় গিয়ে আঘাত হানে তীর। তবে শ্যানন জোনস নামে অস্ট্রেলিয়ায় এক তরুণী পা দিয়ে তীর ছুড়ে বিশ্বরেকর্ড গড়ে নাম লিখিয়েছেন গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে।

হাতের ওপর ভর করে পা দিয়ে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিশানায় আঘাত হেনেছেন তিনি।

গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, শ্যানন জোনস ২০২২ সালের আগস্টে পা দিয়ে ১৮.২৭ সেন্টিমিটার দূরের একটি নিশানায় সফলতার সঙ্গে তীর দিয়ে আঘাত হানেন। তিনি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের ‘পা দিয়ে দূরতম তীর ছোড়া’ ক্যাটাগরিতে বিশ্বরেকর্ড গড়েছেন।

অস্ট্রেলিয়ার সেভেননিউজ জানিয়েছে, ২৩ বছর বয়সী শ্যানন জোনস তার বিশ্বরেকর্ড গড়া ভিডিওটি ২০২২ সালের আগস্টে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের কাছে স্বীকৃতির জন্য পাঠান। এরপর ১২ জানুয়ারি তিনি জানতে পারেন তার বিশ্বরেকর্ডটি আনুষ্ঠানিকভাবে গৃহীত হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) শ্যানন জোনসের এ ভিডিওটি নিজেদের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রকাশ করেছে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ।

এদিকে শ্যানন জোনস একবারের চেষ্টাতেই বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন এমনটি নয়। তিনি দীর্ঘ ছয় বছর পা দিয়ে তীর ছোড়ার অনুশীলন করেছেন।

শ্যানন ১৩ জানুয়ারি বিশ্বরেকর্ড গড়া ভিডিওটি ইনস্টাগ্রামে প্রকাশ করেন। সেখানে তিনি লিখেছেন, ‘আমি আনুষ্ঠানিকভাবে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডধারী। আমার আবেদন গতকাল গৃহীত হয়েছে। তাই আমি বলতে পারি আমি বিশ্বের সবচেয়ে সেরা ফুট আর্চার (পায়ের তীরন্দাজ)।’

 

এই সংবাদটি পড়া হয়েছে : 989 বার