সিলেটSunday , 22 January 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

ডিসি সম্মেলনে থাকছে ২৬টি অধিবেশন

Link Copied!

স্টাফ রিপোর্টার:
এবারের জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে ২৬টি অধিবেশন থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। এর মধ্যে ২০টি কার্যঅধিবেশন থাকবে বলেও জানান তিনি।

রোববার (২২ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। ডিসি সম্মেলন উপলক্ষে এ ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

তিনি জানান, আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এই সম্মেলন হবে। মঙ্গলবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলনের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ সম্মেলন উদ্বোধন করা হবে।

এই সম্মেলন উপলক্ষে জেলা প্রশাসকরা রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি ও স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করে তাদের কাছ থেকে নির্দেশনা গ্রহণ করবেন বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

এবার দুটি চিত্র সামনে রেখে জেলা প্রশাসক সম্মেলন হচ্ছে জানিয়ে তিনি বলেন, প্রথমটি হলো সরকারের বিভিন্ন নীতি, কৌশল ও নির্দেশনা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে মাঠ পর্যায়ের জেলা প্রশাসকরা মতবিনিময় করবেন। এরপর তাদের পক্ষ থেকে নির্দেশনা, অনুশাসন ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দ্বিতীয়ত সরকারের বিভিন্ন নির্দেশনা, নীতি ও অনুশাসন মাঠ পর্যায়ে বাস্তবায়ন করতে গেলে যে চ্যালেঞ্জের তারা সম্মুখীন হন, যে অভিজ্ঞতা তারা সঞ্চয় করেন বা মাঠ পর্যায়ে যে বাস্তবতার সম্মুখীন হন তারা, তার ভিত্তিতে বিভিন্ন সংস্কারের প্রস্তাব করেন।

 

এই সংবাদটি পড়া হয়েছে : 989 বার