সিলেটMonday , 30 January 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালি জাতিকে সমৃদ্ধ করেছেন : খাদ্যমন্ত্রী

Link Copied!

নওগাঁ প্রতিনিধি:
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর বাঙালি জাতির আত্মপরিচয় জাগিয়ে তুলেছিলেন। বাঙালি জাতি যতবার সভ্যতার সংকটে পড়েছে ততবারই কবি তার কবিতা, গল্প, সংগীত ও সুরের মাধ্যমে জাতিকে সঠিক পথনির্দেশনা দিয়ে এসেছেন।

আগামী ৩ থেকে ৫ মার্চ জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন পরিষদের ৪১তম জাতীয় সম্মেলন নওগাঁয় অনুষ্ঠিত হবে। তারই ধারাবাহিকতায় আজ সোমবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নওগাঁর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় সম্মেলনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কবি তার লেখা গল্প-কবিতা, গান, প্রবন্ধ ও নাটকসহ সাহিত্যের বিভিন্ন মাধ্যমে বিশ্ব দরবারে তুলে ধরে বাঙালি জাতিকে সমৃদ্ধ করেছেন। এজন্য কবির এই চেতনা এবং কৃতিত্বকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে প্রতিটি জেলায় রবীন্দ্র সম্মেলনের আয়োজন করা দরকার।

আয়োজিত প্রস্তুতি সভায় জেলা প্রশাসক খালিদ মেহেদি হাসানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন চন্দ্র রায়, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মো. শাহনেওয়াজ, এফবিসিসিআই-এর পরিচালক ও নওগাঁ চেম্বার অব কমার্সের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন পরিষদ নওগাঁর সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেন প্রমুখ।

নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদি হাসান জানান, তিন দিনব্যপী অনুষ্ঠানে সহস্রকণ্ঠে রবীন্দ্রসংগীত পরিবেশন, পতিসরে রবীন্দ্র প্রীতি সম্মেলন ও স্মৃতিচারণ, রবীন্দ্রনাথের চিত্রকর্ম প্রদর্শন এবং কবি গুরুর জীবন ও কর্ম নিয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে আসাদুজ্জমান নূর, রামেন্দু মজুমদার, রেজোয়ানা চৌধুরী বন্যাসহ দেশের বিভিন্ন গুণী শিল্পীরা অংশগ্রহণ করবেন।

 

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার