সিলেটWednesday , 1 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

রায়হান হত্যা : নতুন করে সাক্ষ্য চান আসামীরা

Link Copied!

স্টাফ রিপোর্টার:
সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে মারা যাওয়া রায়হান আহমদ (৩৪) হত্যা মামলার অভিযোগ গ্রহণের মাধ্যমে বিচারকাজ শুরু হয় গত বছর।
এর পর শুরু হয় এই মামলার সাক্ষ্য গ্রহণ। ইতিমধ্যেই নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার সাক্ষ্য দিয়েছেন।

আজ বুধবার (০১ ফেব্রুয়ারি) আসামীদের উপস্থিতিতে একজন কনস্টেবলের সাক্ষ্য গ্রহণ করা হয়। এসময় আসামী পক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন।

বাদীপক্ষের আইনজীবি ব্যারিস্টার প্রজল চৌধুরি বলেন, রায়হান হত্যাকাণ্ডের সাথে সরাসরি জরিত এসআই মো. আকবর হোসেন ভূঁইয়া, কনস্টেবল হারুন অর রশিদ, এসআই মো. হাসানের আইনজীবীরাএই মামলার বিভিন্ন ধরণের সুবিধা নেয়ার চেষ্টা করছে। কয়েকজনের সাক্ষ্য গ্রহণ আগেই শেষ করা হয়েছে। তবে সেসময় আসামীরা আদালতে উপস্থিত ছেলেন না। সেজন্য ১৩ থেকে ৪০ নাম্বরা সাক্ষীদের পুনরায় সাক্ষ্যগ্রহণের আবেদন করেন আসামীপক্ষের আইনজীবীরা। তাই আজ আসামীদের উপস্থিতিতে একজনের সাক্ষ্যগ্রহণ কার হয়। মামলার কয়েকজনের সাক্ষ্যগ্রহণ এখনো শেষ হয়নি, সাক্ষ্যগ্রহণ শেষ হওয়ার পরে জেরা করা হবে। আগামী ৯ ফেব্রুয়ারি মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

নিহত রায়হানের মা সালমা বেগম অভিযোগ করেন, মামলার কার্যক্রম বিলম্বিত করা হচ্ছে। পুরাতন সাক্ষীদের আবার নতুন করে ডাকা হচ্ছে। নতুনদের সাক্ষ্যগ্রহণ কখন করা হবে। তবুও আমরা আশাবদী। দেরি হলেও ন্যায় বিচার পাব।

উল্লেখ যে, ২০২০ সালের ১০ অক্টোবর মধ্যরাতে সিলেট মহানগর পুলিশের বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে রায়হান আহমদকে নির্যাতন করা হয়। ১১ অক্টোবর রায়হানের মৃত্যু হয়। এ ঘটনায় হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে রায়হানের স্ত্রী মামলা করেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 989 বার