সিলেটWednesday , 1 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

হবিগঞ্জে বাল্য বিবাহ প্রতিরোধে অবহিতকরণ কর্মশালা সম্পন্ন

Link Copied!

হবিগঞ্জ প্রতিনিধি:
‘আর নয় বাল্য বিয়ে এগিয়ে যাবো স্বপ্ন নিয়ে’ এই শ্লোগানকে সামনে নিয়ে হবিগঞ্জে বাল্য বিবাহ প্রতিরোধে সাংবাদিকদের সাথে জেলা প্রশাসনের অবহিতকরণ ও পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- জেলা প্রশাসক ইশরাত জাহান।

 

অনুষ্ঠানে বক্তব্য দেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াঙ্কা পাল, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুমানা আক্তার, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ নাহিজ, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাবেক সভাপতি মো. শাবান মিয়া, সাধারণ সম্পাদক প্রদীপ দাশ প্রমুখ।

 

সভায় জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, বর্তমান সরকারের নানা পদক্ষেপের কারণে দেশ এগিয়ে যাচ্ছে। বিশেষ করে শিক্ষা, স্বাস্থ্য ও বাসস্থানের প্রতি সরকার গুরুত্ব দিচ্ছে। এরই ধারাবাহিকতায় ভূমিহীনদের মধ্যে গৃহপ্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

তিনি বলেন, বর্তমান প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে নানা পদক্ষেপ গ্রহন করা হয়েছে। যাতে করে বাল্য বিয়ে প্রতিরোধসহ সমাজ এগিয়ে যাবে। এছাড়াও বাল্য বিয়ে প্রতিরোধে জন্মনিবন্ধন কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রমে ভিন্নতা আনা হয়েছে। যাতে করে আমাদের সমাজে বাল্য বিয়ে শূণ্যের কোটায় নেমে আসে।

আর এ জন্য সকল জনগণকে আরো সচেতন হওয়ার আহব্বান জানান তিনি।

 

সভায় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা রুমানা আক্তার বলেন, ২০২২ সালে জুন থেকে নভেম্বর পর্যন্ত জেলার ৬টি উপজেলায় মোট ৩০টি বাল্য বিয়ের ঘটনা ঘটেছে। এর মধ্যে ১০টি বিয়ে বন্ধ করা হয়েছে। আগামী দিনগুলোতে যাতে করে বাল্য বিয়ের ঘটনা আর না ঘটে সে জন্য তিনি সাংবাদিকসহ সকলের সহযোগীতা কামনা করেন।

অনুষ্ঠানে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ গ্রহন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার