সিলেটThursday , 2 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

স্মার্ট নাগরিক গড়তে কাজ করছি : শিক্ষামন্ত্রী

Link Copied!

স্টাফ রিপোর্টার:
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে। আর এই স্মার্ট বাংলাদেশ গড়ার কেন্দ্রে রয়েছে স্মার্ট নাগরিক। সেই স্মার্ট নাগরিক গড়ার জন্যে আমরা কাজ করে যাচ্ছি।

বুধবার (১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘মানবতার শেখ হাসিনা’ শীর্ষক পোস্টার উন্মোচন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। আমি আশা করি যত প্রতিবন্ধকতাই আসুক না কেন, যত অপপ্রচার, যত মিথ্যাচার হোক না কেন আমাদের এগিয়ে যেতে হবে।

অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক সোনার বাংলা গড়ে তেলার প্রত্যাশা ব্যক্ত করে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের কৃতি শিক্ষার্থীরাই সোনার বাংলা গড়ে তুলবে।

স্বাধীনতা ইতিহাসে ঢাকা মেডিকেল কলেজের শহীদ শিক্ষার্থীদের অবদানের কথা স্মরণ করে মন্ত্রী আরও বলেন, আমাদের ভাষা আন্দোলনসহ সব অধিকার আদায়ের আন্দোলনে ঢাকা মেডিকেল কলেজের একটি ইতিহাস রয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্প। অনুষ্ঠানে অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু ও এমআর মাহবুব রচিত ‘ঢাকা মেডিকেল কলেজ : সেবা-সংগ্রাম-ঐতিহ্য’ শীর্ষক বইয়ের চতুর্থ সংস্করণের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্পের সভাপতি ও নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি অধ্যাপক আ ফ ম রুহুল হক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক টি এ চৌধুরী, অধ্যাপক কামরুল হাসান খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইমেরিটাস অধ্যাপক এ বি এম আবদুল্লাহ, জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান প্রমুখ।

 

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার