সিলেটThursday , 2 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

হিন্দি সিনেমা আমদানিতে যেসব শর্ত দিলো পরিচালক সমিতি

Link Copied!

বিনোদন ডেস্ক:
বাংলাদেশে ভারতীয় হিন্দি সিনেমা আসবে কিনা, এ নিয়ে পক্ষে-বিপক্ষে বিভিন্ন মত দেখা গেছে। তবে শুরু থেকেই এ ব্যাপারে ইতিবাচক দৃষ্টিভঙ্গি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির। তাদের মতে, কিছু শর্তে অবশ্যই বাংলাদেশে হিন্দি সিনেমা আসতে পারে।

গত মঙ্গলবার এফডিসির পরিচালক সমিতির কার্যালয়ে এ-সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। সেখানে বেশ কিছু শর্তে হিন্দি ছবি আমদানির পক্ষে মত দিয়েছেন সমিতির নেতারা। শর্তগুলো হলো, মাসের প্রথম দুই সপ্তাহে হিন্দি ছবি চালানো যাবে না। বছরের দুই ঈদে মুক্তি দেওয়া যাবে না কোনো হিন্দি ছবি। বছরে ৬টি বা ১০টি ছবি আসতে পারবে। হিন্দি ছবি আমদানির মেয়াদকাল হবে দুই বছর। এছাড়া আরও কিছু শর্তের কথা উল্লেখ করা হয়।

সম্প্রতি শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবিটি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে তোড়জোড় দেখা যায়। সাফটা চুক্তির আওতায় ছবিটি আনতে আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বরাবর আবেদন করে। বিষয়টি নিয়ে মন্ত্রণালয়ে আমদানি-রপ্তানিসংক্রান্ত কমিটি সভাও করেছে। তবে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি।

পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ বলেন, “আমরা ‘পাঠান’ নিয়ে আলাদা করে কোনো মিটিং করিনি। হিন্দি ছবি আমদানির পুরো প্রক্রিয়া নিয়ে আমাদের কথা হয়েছে। আমাদের হল বাঁচাতে, সিনেমার রক্তধারা প্রবাহিত করার জন্য ভারতীয় হিন্দি ছবি চলবে কি চলবে না, এ ব্যাপারে আমি মিটিংয়ে কমিটির সবার মতামত চেয়েছিলাম। আগের কিছু শর্তের সঙ্গে বর্তমান কিছু শর্ত যোগ করে হিন্দি সিনেমা বাংলাদেশে মুক্তির বিষয়ে সিদ্ধান্ত দিয়েছি আমরা। মিটিংয়ের সিদ্ধান্তগুলো শিগগিরই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বরাবর পাঠানো হবে। তার আগে চলচ্চিত্র-সংশ্লিষ্ট ১৮ সংগঠনেরও মতামত নেওয়া হবে।”

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার