সিলেটSaturday , 4 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনা অদ্বিতীয়

Link Copied!

স্টাফ রিপোর্টার:
বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব-দুঃখীদের নানা প্রকার ভাতা, ত্রাণ-সহায়তা প্রদান করছেন। সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চান তিনি।

প্রধানমন্ত্রী বাঙালি জাতিকে যতটুকু উন্নয়ন এনে দিতে পেরেছেন অন্য কোনো নেতা-নেত্রী তা দিতে পারেনি। বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অদ্বিতীয়।

গতকাল পাবনার বেড়া উপজেলায় এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শামসুল হক টুকু আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর কৃষি ও বিদ্যুৎ উৎপাদন এবং শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে এখন ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। বর্তমানে গৃহহীনরা বিনামূল্যে জমির মালিকানাসহ ঘর পাচ্ছে। শেখ হাসিনা দেশি ও বিদেশি নানা ষড়যন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ করে পদ্মা সেতু, কর্ণফুলী টানেল ও মেট্রোরেল নির্মাণ করেছেন। তিনি পাতাল রেলেরও উদ্বোধন করলেন। বাংলাদেশে মেট্রোরেল হতে পারে, এ বিষয়টি অনেক নেতা ও বুদ্ধিজীবীদের কাছেও ছিল অকল্পনীয়। মাটির নিচ দিয়ে আজ রেল যোগাযোগ তৈরি হচ্ছে, যা আমরা কেউ তা ভাবতেও পেরেছিলাম কি? অথচ সবই আজ দৃশমান বাস্তবতা।

তিনি আরও বলেন, শুধু শহর কেন! আজ গ্রাম অঞ্চলেও উন্নয়নের জোয়ার বইছে। বঙ্গবন্ধুর গ্রামকে শহরে রূপান্তরকরণের স্বপ্ন আজ দৃশ্যমান বাস্তবতা। যোগাযোগ ব্যবস্থার উন্নতির ফলে আজকে ঢাকা শহরের অনেক কিছুই এখন গ্রামে বসে পাওয়া যায়। এছাড়া মানুষের সক্ষমতাও আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে।

 

এই সংবাদটি পড়া হয়েছে : 986 বার