সিলেটMonday , 6 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

বর্ণবাদের শিকার ভিনিসিয়াস জুনিয়র

Link Copied!

স্পোর্টস ডেস্ক :
ফুটবলে আসার পর থেকেই বর্ণবাদী আচরণের শিকার ভিনিসিয়াস জুনিয়র। প্রতিবাদ, আলোচনা-সমালোচনা, আইনি পদক্ষেপ সবকিছু করেও যেন থামানো যাচ্ছে না ব্রাজিলিয়ান তারকার প্রতি বর্ণবাদ। গতকাল মায়োর্কার বিপক্ষে ম্যাচেও আরেকবার এমন আচরণের শিকার হলেন তিনি।

প্রতিপক্ষের মাঠে রোববার মায়োর্কার বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। লা-লিগার ম্যাচে রিয়ালকে হতাশ করে জয় তুলে নিয়েছে মায়োর্কা। মাঠের ফুটবলে রিয়ালের এমন ব্যর্থতা নিয়ে যেমন ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে তেমনি আলোচনা হচ্ছে আরও একটা বিষয় নিয়ে- বর্ণবাদ।

স্ট্রিমিং প্রতিষ্ঠান দাজনের পোস্ট করা একটি ভিডিওতে পাওয়া গেছে বর্ণবাদের প্রমাণ। সেখানে দেখা যায়, গতকালের ম্যাচে মায়োর্কার সমর্থকদের একটি অংশ ভিনিসিয়াসকে ‘বানর’ বলে ডাকছে। ভিডিওটি এখন ছড়িয়ে পড়েছে সাড়া বিশ্বজুড়ে। আর তাই বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনারও কোনো শেষ নেই।

মাঠের ফুটবলেও রোববারের ম্যাচে বারবার আক্রান্ত হতে দেখা গেছে ভিনিসিয়াসকে। ২২ বছর বয়সী এই তারকাকে ১০টি ফাউল করা হয়েছে এদিন। চলতি মৌসুমের লিগে এক ম্যাচে এত ফাউল আর করা হয়নি আর কোনো ফুটবলারকে।

বিষয়টি নিয়ে তাৎক্ষনিক কোনো মন্তব্য করতে চায়নি মায়োর্কা। তবে ক্লাবের ম্যানেজার হাভিয়ের আগিররে একটি রেডিও সাক্ষাৎকারে দাবি করেন, মাঠে তার দলের ফুটবলাররা ইচ্ছাকৃতভাবে টার্গেট করেননি ভিনিসিয়াসকে।

বর্ণবাদী আচরণের ঘটনা এটাই প্রথম নয় ভিনিসিয়াসের সঙ্গে। গত দুই বছরে অন্তত তিন দফায় এর শিকার হন তিনি। তবে এই ব্রাজিলিয়ানের প্রতি সম্ভাব্য হেট ক্রাইম নিয়েও তদন্ত করছে স্প্যানিশ পুলিশ। চলতি মৌসুমে লা লিগায় ৭৯ বার ফাউলের শিকার হয়েছে ভিনসিয়াস, ইউরোপের শীর্ষ সাত লিগে যা ব্যবধানের ক্ষেত্রে সর্বোচ্চ।

 

এই সংবাদটি পড়া হয়েছে : 986 বার