সিলেটThursday , 9 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

বাড়ি গিয়ে আত্মহত্যা করলেন শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

Link Copied!

শাবি প্রতিনিধি:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের মিনহাজুল আবেদীন নামের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। তিনি যশোরের মনিরামপুর থানার সালামতপুরের মো. ফারুক উদ্দিনের ছেলে।

বুধবার দিবাগত রাতে নিজ বাড়ি যশোরে তিনি আত্মহত্যা করেছেন বলে জানিয়েছেন শাবির গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মাহবুবুর রশীদ।

মিনহাজুল শাবির গণিত বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ছিলেন। তিনি শাবির রোবটিক্স বিষয়ক সংগঠন ‘রোবো আড্ডা’র প্রতিষ্ঠাকালীন সভাপতিও ছিলেন।

মিনহাজুল আবেদীনের মায়ের বরাত দিয়ে অধ্যাপক মাহবুবুর রশীদ বলেন, ‘মিনহাজুলের মা আজ সকালে কল দিয়ে আমাকে জানান যে, সে (মিনহাজুল) আত্মহত্যা করেছে।’

তিনি বলেন, ‘বাড়িতে যাওয়ার পর সে ফেসবুকে কয়েকবার হতাশার ও বিষন্নতার পোস্ট দিয়েছিল। তারপর তার মায়ের সঙ্গে আমরা যোগাযোগ করেছি, খোঁজ নিয়েছি। তার মায়ের সঙ্গে আমাদের যোগাযোগ ছিল।’

শাবির আরেক শিক্ষক জানান, গত কয়েকদিন আগে ফেসবুকে মিনহাজুল হতাশার পোস্ট দেয়। এরপর তাকে কাউন্সেলিংয়ের জন্য তার মাকে বলা হয়েছিল। তার মা জানিয়েছিলেন যে মিনহাজুলকে চিকিৎসক দেখে গেছেন। এরপর আজ সকালে তার মা জানান, সে আত্মহত্যা করেছে।

মিনহাজুলের সহপাঠী ওমর ফারুক বলেন, ‘তার মনে বিষন্নতা তৈরি হয়েছিল। সে রোবো আড্ডা সংগঠনে সময় দিতে গিয়ে পড়ালেখায় মনোযোগ দিতে পারেনি। বিভাগের কয়েকটি কোর্স ড্রপ ছিল তার।’

তাছাড়া প্রেমঘটিত কারণও রয়েছে বলে মিনহাজের সহপাঠীরা জানান।

মিনহাজুল আবেদীনের ফেসবুক আইডি ঘেঁটে দেখা গেছে, বিভিন্ন সময়ে তিনি বিষন্নতা ও জীবন নিয়ে হতাশার পোস্ট করেছিলেন। সর্বশেষ গত রাতেও বিষন্নতা নিয়ে তার একটি পোস্ট ছিল।

এই সংবাদটি পড়া হয়েছে : 986 বার