সিলেটFriday , 10 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি
সবখবর

বার্সেলোনাকে খেলোয়াড়দের বেতন কমানোর নির্দেশ লা লিগার

Link Copied!

খেলা ডেস্ক:
বার্সেলোনাকে খেলোয়াড়দের বেতনের পরিমাণ প্রায় প্রায় ২০ কোটি ইউরো কমানোর নির্দেশ দিয়েছে লা লিগা কর্তৃপক্ষ—স্প্যানিশ পত্রিকা মুন্দো দেপোর্তিভোর বরাত দিয়ে এমন খবরই দিয়েছে ইংল্যান্ডের মেইল অনলাইন।

লা লিগার বেতন কাঠামো অনুযায়ী, বার্সেলোনা খেলোয়াড়দের বেতন হিসেবে বেশি অর্থ ব্যয় করছে এবং আগামী মৌসুম শুরুর আগেই এটা সমন্বয় করার জন্য বলা হয়েছে। ব্যয় সমন্বয় করতে আগামী মৌসুমে বার্সেলোনা ফ্রেঙ্কি ডি ইয়ং ও আনসু ফাতিকে বিক্রি করে দিতে পারে বলেও গুঞ্জন শোনা যাচ্ছে।

ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ
ডি ইয়ং ও ফাতিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনতে চায় বলে একটি গুঞ্জন ইউরোপের ফুটবলে কিছুদিন ধরেই চলছে। ফ্রেঙ্কি ডি ইয়ংকে শেষ গ্রীষ্মের দলবদলের বাজারেই কিনতে চেয়েছিল ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত বার্সেলোনা তাঁকে বিক্রি করেনি।

বার্সেলোনার সঙ্গে ডি ইয়ংয়ের বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০২৬ সাল পর্যন্তছবি: রয়টার্স
মুন্দো দেপোর্তিভোর খবর, এবার বার্সেলোনাকে দেওয়া লা লিগার বেতন কমানোর নির্দেশের পথ ধরে ইউনাইটেডের ডাচ কোচ এরিক টেন হাগ চাইবেন ডি ইয়ংকে কিনতে। এর সঙ্গে ইউনাইটেড ফাতিকেও চাইবে বলে শোনা যাচ্ছে।

বার্সেলোনার সঙ্গে ডি ইয়ংয়ের বর্তমান চুক্তির মেয়াদ আছে ২০২৬ সাল পর্যন্ত। সে পর্যন্ত ক্যাম্প ন্যুতে থাকলে তিনি আয় করবেন প্রায় ৯ কোটি ইউরো। এখন বেতন কমানোর চাপের কারণে বার্সেলোনা তাঁকে আসছে দলবদলের বাজারে বিক্রি করে দিতে পারে।

এ সপ্তাহের শুরুর দিকে একটি গুঞ্জন শোনা যাচ্ছিল—ইউনাইটেডসহ আরও কয়েকটি ক্লাব ফাতিকে পেতে আগ্রহী। স্পেনের বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী ফাতির সাপ্তাহিক বেতন প্রায় সোয়া দুই লাখ ইউরো। সব মিলিয়ে ডি ইয়ং আর ফাতিকে বিক্রি করে দিলে বার্সেলোনার ব্যাংকে বাড়তি কিছু অর্থ যেমন যোগ হবে, তেমনি লা লিগার বেতন কাঠামো অনুযায়ী দলের খেলোয়াড়দের বেতনেও একটা সমন্বয় আনতে পারবে।

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার