সিলেটSunday , 12 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

তুরস্কের ধ্বংসস্তূপ থেকে ১২৮ ঘণ্টা পর উদ্ধার ২ মাসের শিশু

Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:
তুরস্কের হাতায় শহরে ভূমিকম্পে বিধ্বস্ত একটি ভবনের ধ্বংসস্তূপের নিচ থেকে ২ মাস বয়সী এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার তাকে উদ্ধার করা হয়। ভূমিকম্পের পর প্রায় ১২৮ ঘণ্টা ধরে ধ্বংসস্তূপে ছিল শিশুটি।

তুরস্ক ও সিরিয়ায় গত সোমবার আঘাত হানা ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে মৃত মানুষের সংখ্যা ইতিমধ্যে ২৮ হাজার ছাড়িয়ে গেছে। প্রচণ্ড ঠান্ডার মধ্যেও ধ্বংসস্তূপে উদ্ধার অভিযান অব্যাহত আছে। এর মধ্যে অলৌকিকভাবে জীবিত উদ্ধারের ঘটনাও ঘটছে।

এমনই একটি অলৌকিক ঘটনা ঘটেছে গতকাল। ভূমিকম্পের প্রায় ১২৮ ঘণ্টা পর এদিন হাতায় শহরে ২ মাস বয়সী এক শিশু উদ্ধার হয়। এ সময় ধ্বংসস্তূপের আশপাশে থাকা মানুষেরা হাততালি দিয়ে আনন্দ প্রকাশ করেন।

তুর্কি সংবাদমাধ্যমের বরাতে এনডিটিভি জানিয়েছে, ভূমিকম্পের পাঁচ দিন পর গতকাল শনিবার দুই মাসের শিশুটি ছাড়াও আরও কয়েকজন উদ্ধার হয়েছে। এর মধ্যে আছে ২ বছর বয়সী এক শিশু, ৬ মাসের এক অন্তঃসত্ত্বা নারী এবং ৭০ বছর বয়সী এক নারী।

তুরস্কে সোমবারের ভূমিকম্পে এ পর্যন্ত ২৪ হাজার ৬১৭ জন নিহত হয়েছেন। ১৯৩৯ সালের পর এটি দেশটিতে আঘাত হানা সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প। সোমবারের ভূমিকম্পে সিরিয়ায়ও এ পর্যন্ত সাড়ে তিন হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তবে গত শুক্রবার থেকে দেশটিতে নতুন কোনো মৃত্যুর খবর জানানো হয়নি।

 

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার