সিলেটThursday , 16 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

কোমরে দড়ি বেঁধে আদালতে হাজির করা সেই বীর মুক্তিযোদ্ধার জামিন

Link Copied!

নরসিংদী প্রতিনিধি:
অবশেষে জামিন পেয়েছে কোমরে দড়ি বেঁধে ও হাতকড়া পরিয়ে আদালতে সোপর্দ করা সেই বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদার (৭০)। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোসতাক আহমেদ তার জামিন মঞ্জুর করেন।

জানা যায়, শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারকে গত বছরের নভেম্বর মাসের একটি বিস্ফোরক আইনের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকালে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় তাকে হাতকড়া ও কোমরে দড়ি বাঁধা অবস্থায় আদালতে চত্বরে নিয়ে আসে পুলিশ। একজন বীর মুক্তিযোদ্ধাকে এ অবস্থায় আদালতে নিয়ে আসার ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে জেলাজুড়ে নিন্দার ঝড় উঠে।

বীর মুক্তিযোদ্ধার ছোট ভাই রহমতউল্লাহ রিকাবদার বলেন, শুক্রবার রাতে আবু ছালেক রিকাবদারকে গত বছরের নভেম্বর মাসের একটি মামলায় গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাকে হাতকড়া ও কোমরে দড়ি বাঁধা অবস্থায় নরসিংদীর আদালতে পাঠায়। ওইদিন আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

আসামি পক্ষের আইনজীবী তৌহিদুজ্জামান খান বলেন, জামিন আবেদনের শুনানি শেষে নথিপত্র পর্যালোচনা করে আদালত বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারের জামিন আবেদন মঞ্জুর করেছেন। আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যায় তাকে মুক্তি দেওয়া হবে।

শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, আবু ছালেক একজন বীর মুক্তিযোদ্ধা বিষয়টি জানা ছিল না এবং কেউ জানায়নি।

 

এই সংবাদটি পড়া হয়েছে : 988 বার