সিলেটSaturday , 18 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

‘আলিফ লায়লা’র ‘সিন্দাবাদ’ চরিত্রের অভিনেতা শাহনেওয়াজ আর নেই

Link Copied!

বিনোদন ডেস্ক:
তখন ছিল না ইন্টারনেটের এমন বিস্তার, ছিল না ফেসবুক-ইউটিউব, কিংবা স্যাটেলাইট টেলিভিশনের এমন আধিপত্য। নব্বইয়ের দশকে গ্রাম বাংলার ঘরে ঘরে জনপ্রিয় হয়ে উঠেছিল এক টিভি সিরিজ ‘আলিফ লায়লা’। আর এই সিরিজের সবচেয়ে জনপ্রিয় চরিত্র ছিল ‘সিন্দাবাদ’। তুমুল নন্দিত এই চরিত্রে যিনি অভিনয় করেছিলেন, সেই ভারতীয় অভিনেতা শাহনেওয়াজ প্রধান আর নেই। গত শুক্রবার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

শাহনেওয়াজের সহশিল্পী যশপাল শর্মা জানান, মুম্বাইয়ে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলাকালে হার্ট অ্যাটাক করেন এই অভিনেতা। পরে তাকে নিকটস্থ কোকিলা বেন হাসপাতালে নেয়া হলেও বাঁচানো যায়নি। শাহনেওয়াজের বয়স হয়েছিল ৫৬ বছর।

ভাইয়ের চিকিৎসার জন্য তখন কোকিলা বেন হাসপাতালে ছিলেন টিভি অভিনেত্রী সুরভী তিওয়ারি। তিনি শাহনেওয়াজকে স্ট্রেচারে শুইয়ে হাসপাতালে আনতে দেখেন। সুরভী সংবাদমাধ্যমকে বলেন, দ্রুতই শাহনেওয়াজকে হাসপাতালের ভেতরে নেয়া হলেও তাকে বাঁচানো যায়নি। স্বজনরা জানিয়েছেন, হৃদযন্ত্রের অসুস্থতার কারণে কয়েক মাস আগেও তার বাইপাস সার্জারি হয়েছিল।

আরব্য রজনীর গল্প অবলম্বনে নির্মিত ভারতীয় টিভি সিরিজ ‘আলিফ লায়লা’র পাশাপাশি শাহনেওয়াজ অভিনয় করেন ফ্যান্টম নামে সাইফ আলী খান-ক্যাটরিনা কাইফ জুটির একটি চলচ্চিত্রেও। এছাড়া তিনি কাজ করেছেন ‘মির্জাপুর’ ও ‘হোস্টেজেস’র মতো আলোচিত ওয়েব সিরিজেও।