সিলেটSaturday , 18 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

নতুন কোচ নিয়োগ দিল ব্রাজিল

Link Copied!

স্পোর্টস ডেস্ক:
গেপ গার্দিওলা, জিনেদিন জিদান, লুইস এনরিকে, কার্লো আনচেলত্তি ও হোসে মরিনহো। ব্রাজিলের নতুন কোচ হিসেবে শোনা যায় হাই প্রোইফল কোচদের নাম। কিন্তু এদের কাউকেই পাচ্ছে না কনফেডারেশন অব ব্রাজিল ফুটবল (সিবিএফ)। তাই কাতার বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করা তিতের শূন্যস্থান পূরণে ভিন্নপথে হাঁটলো তারা। আপাতত অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগ দিয়েছে সিবিএফ।

আগামী মার্চে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সেই দুটি ম্যাচের জন্য নতুন কোচ হিসেবে র‌্যামন মেনেজসের নাম ঘোষণা করেছে সিবিএফ। কয়েক দিন আগে লাতিন আমেরিকা চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্ব পালন করেন তিনি।

ব্রাজিল ফুটবল ফেডারেশন সভাপতি বলেন, ‘র‍্যামন মেনেজেস বিশেষ অভিবাদন প্রাপ্য। সে অনেক সম্ভাবনাময় একজন কোচ। আমরা জাতীয় দলে নতুন এবং সাহসী ধারণার অনেক লোক চাই। সে আমাদের অনূর্ধ্ব-২০ দলকে আমাদের সমস্ত বৈশিষ্ট্য নিয়ে আধুনিক পদ্ধতিতে খেলতে সাহায্য করেছে।’

ক্যারিয়ারে অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলেছেন মেনেজেস। ব্রাজিলের কন্টাগেমে জন্ম নেওয়া ৫০ বছর বয়সী এই কোচ জাতীয় দলের জার্সিতে খেলেছেন ছয়টি ম্যাচ। সেলেসাওদের জার্সিতে একটি গোলও রয়েছে তার।

ফুটবল ক্যারিয়ার সমৃদ্ধ না হলেও কোচ হিসেবে বেশ পরিচিতি রয়েছে তার। ব্রাজিলের বিখ্যাত ক্লাব ভাস্কো দা গামা’র কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। আট বছরের কোচিং ক্যারিয়ারে বড় কোনো ক্লাবে কাজ করার অভিজ্ঞতা ছিল না তার।

তবে অনূর্ধ্ব-২০ লাতিন আমেরিকান প্রতিযোগিতায় নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন মেনেজেস। যুব দলের পর এবার নেইমার-রিচার্লিসনদের কোচ হিসেবে কেমন করেন সেটি এখন দেখার বিষয়।