সিলেটSaturday , 18 February 2023
  1. আইন-আদালত
  2. আন্তর্জাতিক
  3. উপ সম্পাদকীয়
  4. খেলা
  5. ছবি কথা বলে
  6. জাতীয়
  7. ধর্ম
  8. প্রবাস
  9. বিচিত্র সংবাদ
  10. বিনোদন
  11. বিয়ানী বাজার সংবাদ
  12. ব্রেকিং নিউজ
  13. মতামত
  14. মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু
  15. রাজনীতি

নারায়ণগঞ্জে মুখোমুখি আওয়ামী লীগ-বিএনপি

Link Copied!

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
নারায়ণগঞ্জে একই দিনে পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছেন বিএনপি ও আওয়ামী লীগ। এই নিয়ে সাধারণ মানুষের মাঝে এক ধরনের উৎকণ্ঠা বিরাজ করছে। জেলা পুলিশ জানিয়েছে অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক অবস্থায় থাকবে প্রশাসন।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা করবেন বিএনপি। অপর দিকে শহরের ওসমানী পৌর স্টেডিয়ামে একই সময়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের আয়োজনে বিশেষ কর্মীসভার ডাক দিয়েছেন বাংলাদেশ ছত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ।

এরই মধ্যে দুটি দলের নেতাকর্মীরা তাদের পৃথক কর্মসূচি সফল করতে প্রস্তুতি সভা সম্পন্ন করেছেন। গত বৃহস্পতিবার প্রস্তুতিসভা করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা। এই প্রস্তুতি সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ ও বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ। ওই সভায় মহানগর বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের নির্ধারিত সময়ের মধ্যে শহরের খানপুরে সমবেত হওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়।

এদিকে গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে এবং বাংলাদেশ ছাত্রলীগের নারায়ণগঞ্জ মহানগর শাখার সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করার লক্ষ্যে শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিশেষ কর্মী সভার তারিখ নির্ধারণ করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের বিশেষ এই কর্মীসভা সম্পন্ন করতে গত ১৫ ফেব্রুয়ারি শহরের রাইফেল ক্লাবে প্রস্তুতিসভা করেছেন। যেখানে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। প্রস্তুতিসভায় নারায়ণগঞ্জ মহানগর শাখার সকল স্তরের নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য নির্দেশনা দেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব আ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু জানান, আজ নারায়ণগঞ্জের খানপুর এলাকা থেকে বেগম খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকরের অধীনে নিরেপেক্ষ নির্বাচনসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা করা হবে। পদ যাত্রাটি শহরের বঙ্গবন্ধু সড়ক হয়ে শহরের মন্ডলপাড়া এলাকায় যেয়ে শেষ হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থানীয় কমিটির সদস্য গয়েশ্বর চন্ত্র রায়, বিশেষ অতিথি থাকবেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচি পালন করব। বিএনপি কখনোই কর্মসূচির নামে সহিংশতা বা নৈরাজ্য সৃষ্টি করে না। আমার তিন দিন আগেই প্রশাসনকে আমাদের কর্মসূচির বিষয়ে অবগত করেছি।

একই সময়ে মুখমুখি দুই দল, আপনারা শঙ্কিত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোপূর্বে সরকার দলের সন্ত্রাসীরা আমাদের ওপর বরাবরই আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়েছে। এই নিয়ে শঙ্কা আমাদের নতুন কিছু নয়। তবে গণতন্ত্র রক্ষার স্বার্থে জিয়ার সৈনিকেরা রাজ পথে আছে ও থাকবে।

এদিকে এই বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) নাজমুল হাসান বলেন, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে নিরাপত্তার পরিকল্পনা নেওয়া হয়েছে। তবে কেউ যদি আইনশৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা করেন তবে প্রশাসন তা কঠোর হস্তে দমন করবে।